ক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

পিএসএলের খেলোয়াড় তালিকায় টাইগারদের ১০ জন

PSL-2016ক্রীড়া প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: আগামী বছরের ফেব্রুয়ারিতে সংযু্ক্ত আরব আমিরাতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান সুপার লীগ (পিএসএল)।

এ আসরটি মাঠে গড়ানোর কথা রয়েছে আগামী ৪ ফেব্রুয়ারি থেকে ২৩ ফেব্রুয়ারি। এ্ররই মধ্যে দেশি- বিদেশি ক্রিকেটারদের তালিকাও করে ফেলেছে পিসিবি। জানা গেছে, দেশি ১৩৭ জন ও বিদেশি ১৭১ জন ক্রিকেটার মিলে ঐ তালিকায় রয়েছেন মোট ৩০৮ জন ক্রিকেটার।

দেশি-বিদেশি ক্রিকেটারদের ভাগ করা হয়েছে প্লাটিনাম, ডায়মন্ড, গোল্ড, সিলভার ও ইমারজিং- এই পাঁচ ক্যাটাগরিতে। পাঁচ ফ্রাঞ্চাইজির এই টুর্নামেন্টে প্রত্যেকে ২০ জন করে ক্রিকেটারকে দলে ভিড়াতে পারবেন। তবে প্রতি ম্যাচে বিদেশি খেলোয়াড় খেলাতে হবে চারজন।

জানা গেছে, চলতি মাসের চলতি মাসের ২১ ও ২২ ডিসেম্বর ক্রিকেটারদের দলে টানবে ফ্রাঞ্চাইজিরা। বাংলাদেশে থেকে ক্রিকেটারদের ঐ তালিকায় রয়েছেন ১০ জন ক্রিকেটার। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিমদের সাথে তালিকায় রয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, মুমিনুল হক, শাহরিয়ার নাফিস, মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার।

বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে সাকিব আল হাসান ‘প্লাটিনাম’ ক্যাটাগরিতে রয়েছেন ক্রিস গেইল, পিটারসেন, শেন ওয়াটসন, মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারাদের সাথে।

‘গোল্ড’ ক্যাটাগরিতে রয়েছেন- তামিম ইকবাল, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম ও শাহরিয়ার নাফিস।

আর সিলভার ক্যাটাগরিতে আছেন- মুমিনুল হক, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ ও এনামুল হক বিজয়।

 

Tags

Related Articles

Close