আন্তর্জাতিকবিনোদনসর্বশেষ নিউজ

‘গাড়িচাপা দিয়ে হত্যা’ মামলা থেকে মুক্তি পেলেন সালমান

salman.....বিনোদন প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: ফুটপাতে ঘুমন্ত মানুষকে গাড়িচাপা দিয়ে হত্যার অভিযোগ থেকে মুক্তি পেলেন বলিউড তারকা সালমান খান। সালমানের রায় ঘোষণার পর উল্লসিত তার স্বজন, শুভাকাঙ্ক্ষীসহ ভক্তকুল।
১৩ বছর আগের এই মামলায় বম্বের উচ্চ আদালত চূড়ান্ত রায়ে সালমানকে বেকসুর খালাস দিয়েছেন। দীর্ঘ শুনানি শেষে রায় ঘোষণায় আজ আদালত বলেন, কাউকে হত্যা করেননি সালমান। নিম্ন আদালতের তদন্তেই গোলযোগ ছিল। বিভিন্ন সাক্ষীর পাশাপাশি পুলিশ যে তথ্য-প্রমাণ আদালতে জমা দিয়েছে, তা থেকে স্পষ্ট হয়নি যে সালমান খানই নেশাগ্রস্ত অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন।

নিম্ন আদালতের রায়ের বিষয়ে হাইকোর্টের পর্যবেক্ষণে বলা হয়, আদালত মনে করছে নিম্ম আদালতের ট্রায়ালে ঝামেলা ছিল। সঠিক আইনি পথে মামলা এগোয়নি। পঞ্চনামা ছাড়াই রায় জানিয়েছিল নিম্ন আদালত।

এর আগে এই মামলায় সালমানকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছিলেন বম্বের দায়রা আদালত।  সে রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সালমান হাইকোর্টে আপিল করেন।  হাইকোর্ট নিম্ন আদালতের রায়ের দিনই সাজা স্থগিত রেখে সালমানের জামিন মঞ্জুর করেছিলেন।

প্রসঙ্গত, ২০০২ সালের ২ সেপ্টেম্বর রাতে বান্দ্রার ফুটপাতে সালমান খানের টয়োটা ল্যান্ডক্রুজার গাড়ির চাপায় নিহত হয় একজন এবং আহত হয় চারজন মানুষ।  সালমানের বিরুদ্ধে অভিযোগ, মদ্যপ অবস্থায় বেপরোয়া গতিতে গাড়ি চালাতে গিয়েই এই দুর্ঘটনা। কিন্তু তারকার দাবি, দুর্ঘটনার সময় তিনি গাড়ি চালাচ্ছিলেন না।

Tags

Related Articles

Close