বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

রাজধানীতে ২০ প্লাটুন বিজিবি মোতায়েনসহ সারাদেশের নিরাপত্তা জোরদার

bgbনিউজরুমবিডি.কম: মানবাতাবিরোধী অপরাধের রায় কার্যকরকে কেন্দ্র করে যেকোন পরিস্থিতি মোকাবেলা করতে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর তৎপরতা লক্ষ্য করা গেছে। রাজধানী ঢাকাসহ বিভিন্নস্থানে মোতায়েন করা হয়েছে বিজিবি।

জানা গেছে, মানবতাবিরোধী অপরাধে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী এবং জামায়াত নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের ফাঁসির দণ্ডের প্রেক্ষাপটে আজ সন্ধ্যায় বিজিবি মোতায়েন করা হয়েছে ঢাকাসহ স্পর্শকাতর স্থানগুলোতে।

এ বিষয়ে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মহসিন রেজা জানিয়েছেন, আজ সন্ধ্যা ৬টা থেকে রাজধানীতে বিজিবির ২০ প্লাটুন সদস্য মোতায়েন থাকবে। তারা আইনশৃঙ্খলার রক্ষায় সহায়তা করবে।

বিজিবির এ কর্মকর্তা আরো জানিয়েছেন, একইভাবে দেশের বড় বড় শহরে বিজিবি মোতায়েন থাকবে। জেলা প্রশাসক এবং বিভাগীয় কমিশনারের চাহিদা মোতাবেক বিজিবি মোতায়েন করা হবে।

জানা গেছে, রাজধানীতে ২০ প্লাটুন বিজিবি মোতায়েনের পাশাপাশি চট্রগ্রামে ১২ প্লাটুন, রাজশাহীতে ৭ প্লাটুন  এবং কক্সবাজারে মোতায়েন করা হয়েছে ৫ প্লাটুন বিজিবি।

নিরাপত্তার ব্যাপারে লালবাগ বিভাগের পুলিশের উপকমিশনার (ডিসি) মফিজ উদ্দিন আহমেদ বলেন, “যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামির দণ্ড কার্যকরের অপেক্ষায় রয়েছে।   এই সুযোগকে কাজে লাগিয়ে কেউ যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে, সে জন্য এ এলাকার সামগ্রিক নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।”

 

Tags

Related Articles

Close