খেলাধূলাসর্বশেষ নিউজ

২৪২ রানের লক্ষ্যে ব্যাট করছে জিম্বাবুয়ে

ক্রীড়া প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: মিরপুর শের ই বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডেতে জয়ের জন্য ২৪২ রানের লক্ষ্যে ব্যাট করছে জিম্বাবুয়ে। ইনিংসের প্রথম ওভারে কোন উইকেট না হারিয়ে ১ রান সংগ্রহ করেছে তারা।জিম্বাবুয়ে-বাংলাদেশ

এর আগে টসে হেরে ব্যাট করে স্বাগতিক বাংলাদেশ। শুরুতে দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস ভালো সূচনা এনে দিলেও বড় স্কোর দাঁড় করাতে পারেননি টাইগার ব্যাটসম্যানরা।

দলীয় ৩২ রানে তামিম ইকবালের (১৯) উইকেটটি হারায় বাংলাদেশ। প্রথম ম্যাচের মতোই দ্বিতীয় ম্যাচেও ব্যাটিং এ জ্বলে উঠতে পারেননি লিটন দাস। দলীয় ৪৭ রানের সময়  ব্যক্তিগত ৭ রানে আউট হন তিনি। মাহমুদুল্লাহও হাঁটেন একই পথে। ৪ রান করে দলীয় ৭৯ রানের সময় আউট হন তিনিও।

ব্যাটিং এ দুঃসময়ে হাল ধরেন ইমরুল কায়েস ও গত ম্যাচের নায়ক মুশফিকুর রহিম। এ ম্যাচে সুযোগ পাওয়া ইমরুল কায়েস ৭৬ রানের এক প্রয়োজনীয় ইনিংস খেললেও দলীয় ১২৭ রানের মাথায় আউট হয়ে যান মুশফিক (২১)। এর পর সাব্বির রহমান (৩৩) ও নাসির হোসেনের (৪১) ব্যাটে ভর করে কিছুটা রান তুলতে সক্ষম হন টাইগাররা। অধিনায়ক মাশরাফি করেন ১৩ রান।

জিম্বাবুয়ের পানিয়াঙ্গারা নেন তিনটি মূল্যবান উইকেট। আর মুজাবারানি ও ক্রেমার নেন ২টি করে উইকেট।

এর আগে প্রথম ম্যাচের মতোই টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক এল্টন চিগুম্বুরা।

আজ বাংলাদেশ দলে পরিবর্তন এসেছে একটি। সন্তানসম্ভবা স্ত্রীকে সঙ্গ দিতে হঠাৎ করেই সাকিব আল হাসান যুক্তরাষ্ট্রে চলে যাওয়ায় তার বদলে একাদশে এসেছেন ইমরুল কায়েস। আর জিম্বাবুয়ে দলে রিচমন্ড মুতুমবামির চোটের কারণে একাদশে এসেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রেগিস চাকাভা।

প্রথম ম্যাচে জয় পাওয়ায় ফুরফুরে মেজাজে রয়েছেন মাশরাফিবাহিনী। আজ জিতেই সিরিজ জয় নিশ্চিত করতে চান টাইগাররা।

Related Articles

Close