খেলাধূলাসর্বশেষ নিউজ

মুশফিক-সাকিবের ম্যাচে টাইগারদের ১৪৫ রানের বড় জয়

ক্রীড়া প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ১৪৫ রানের দাপুটে জয় পেয়েছে টাইগাররা। ২৭৪ রানের জয়ের লক্ষে নেমে অনেকটাই যেন খেই হারিয়ে ফেলেছিল জিম্বাবুয়ে দলের ব্যাটসম্যানরা। দলীয় ৪০ রানে ১ম উইকেট পড়লেও পরে আর কেউ সামান্যও থিতু হতে পারেনি। ১ম জুটিটিই ছিল জিম্বাবুয়ের সেরা জুটি! এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে সফরকারীদের। বাংলাদেশী বোলারদের দাপটে শেষ পর্যন্ত মাত্র ১২৮ রানেই থেমে যায় জিম্বাবুয়ের স্কোর। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন এলটন চিগুম্বুরা (৪১)।

ব্যাটিং এ ব্যর্থ হলে বোলিং এ নিজেকে ফিরে পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মোট ৫ উইকেট নিয়ে তিনিই মূলত শেষ করে দেন জিম্বাবুয়ে ব্যাটিং লাইন আপ। সাকিবের ঘূর্ণি জাদুতে ৬৫ রানেই চতুর্থ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় জিম্বাবুয়ে। প্রথম চার উইকেটের তিনটিই ছিল সাকিবের।

এদিকে বাংলাদেশী ক্রিকেট ফ্যানদের জন্য সুখকর স্বস্তির খবর হলো শঙ্কা কাটিয়ে স্বরুপেই ফিরেছেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্ত্তজা। ৬ ভার বল করে মাত্র ১৩ রান দিয়ে তিনি নিয়েছেন ২ উইকেট। এছাড়া আল আমিন ও নাসির হোসেন নিয়েছেন ১টি করে উইকেট।

এর আগে শুরুতেই ব্যক্তিগত ০ (শুন্য) রানে লিটন দাস আউট হয়ে গেলে চাপে পড়ে যায় টসে হেরে ব্যাটিং এ নামা বাংলাদেশ। তামিম ইকবাল মুশফিকুরের সাথে ৭৮ রানের জুটিতে ভালো কিছুরই ইঙ্গিত দিচ্ছিল বটে। তবে তামিম ইকবালের সাথে সঙ্গ দিতে পারেননি মাহমুদুল্লাহ (৯)। হতাশ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও (১৬)। আর কেউ পিচে থিতু হতে না পারলেও মুশফিক পাশে পেয়েছেন সাব্বির রহমানকে। মুশফিকুরের অনবদ্য সেঞ্চুরিরর দিনে রান আউট হয়ে ফিরে যাবার আগে সাব্বির তুলে নিয়েছেন ৫৭ রান। সাব্বিরের সাথে মুশফিকুর রহিমের ১১৯ রানের জুটি ভাঙতেই নাসির হোসেন ব্যাটিং এ নেমে ০ (শূণ্য) রানে সাজঘরে ফিরে যান।  আরাফাত সানিকে সঙ্গে নিয়ে দলপতি মাশরাফি দলীয় আড়াইশ’ রান অতিক্রম করেন। এক ছয় আর এক চারে ৮বলে ১৪ রান করে ফিরে যান টাইগার অধিনায়ক মাশরাফি। আরাফাত সানি ১৫ রানে যখন মাঠ ছাড়েন তখন দলীয় স্কোর গিয়ে দাড়ায় ৯ উইকেটে ২৭৩ রান।

Related Articles

Close