রাজনীতিসর্বশেষ নিউজ

আইন শৃঙ্খলা রক্ষায় ব্যর্থ হয়েছে সরকার: টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির সম্মেলনে এরশাদ

ershadমুক্তার হাসান, টাঙ্গাইল থেকে, নিউজরুমবিডি.কম: ”লাগাতার খুন, গুম, হত্যাসহ সম্প্রতি দুই বিদেশী ও পুলিশ হত্যার পর পরই চারশ’ বছরের ঐতিহাসিক তাজিয়া মিছিলে বোমা হামলায় প্রমাণ হয়েছে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্যর্থ হয়েছে সরকার। এ সরকারের এমপি’র গুলিতে হচ্ছে শিশু হত্যা, এমপি করছে ইয়াবা ব্যবসা, নেই আইনের সুশাসন, দেশ জুড়ে চলছে সরকারের অপশাসন। যার ফলে বিরোধী প্রতিবাদকারীরা হচ্ছে হত্যা ও গুম। মেরুদন্ডহীন হয়ে পড়েছে নির্বাচন কমিশন। এটা কি দেশ? দুইশ’ বছরের ইউনিয়ন পরিষদ নির্বাচন দলীয়ভাবে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এটা পুনরায় ক্ষমতায় আসার সরকারের একটি নীল নকশা”- বললেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেনইন মুহাম্মদ এরশাদ।

সোমবার সকালে টাঙ্গাইল ভাসানী হল মিলনায়তনে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, তার শাসনামলে নির্বাচন কমিশন স্বাধীন ছিল ও দেশজুড়ে ছিল আইনের শাসন। ১৯৮৮ সালের ১ ফেব্রুয়ারী তিনি যমুনা সেতু নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন। চারশ’ ষাট উপজেলা, একুশ থেকে চৌষট্রি টি জেলায় উন্নিত করণ, উপজেলা হাসপাতাল, আদালত, হাইকোর্টে সাতটি বেঞ্চ চালু করা হয়েছিল। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে এলজিআরডি কার্যালয় নির্মাণের নির্মাতাও ছিলেন তিনি। ফলে তার আমলে গ্রামগঞ্জ পর্যন্ত পাকা রাস্তা নির্মাণের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার বিপ্লব ঘটেছিল। পাশাপাশি স্থাপন করা হয়েছিল চারশ’ আটটি সেতু। তার শাসনামলে লোডশেডিং ছিলনা, দেশ ছিলো খাদ্যে সয়ংসম্পূর্ণ। এসময় এরশাদ আরো বলেন, তার আমল ব্যতীত অন্য কোন সরকারের আমলে সংসদে গণতন্ত্র ছিলনা। নেই বিরোধী দলের কথা বলার সুযোগ। তার জাতীয় পার্টি বিরোধী দলে অবস্থান নেয়ায় এখন সংসদের প্রতিটি দিনই বিরোধী দলের উপস্থিতি দেখা যাচ্ছে।

টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির দ্বি বার্ষিক সম্মেলন অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু এমপি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সাল চিসতী, মীর আব্দুস সবুর আসুদ। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আলহাজ্ব মো. আবুল কাশেম এর সভাপতিত্বে ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মুহাম্মদ মোজাম্মেল হকের সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির যু্গ্ম মহাসচিব এডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম নুরু, ভুঞাপুর আসনের সাবেক সাংসদ শামসুল হক তালুকদার, সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক এডভোকেট আব্দুস সালাম চাকলাদার, ঘাটাইল উপজেলা জাতীয় পার্টির সভাপতি সুজাউদ্দিন আহম্মেদ, কাজী আশরাফ সিদ্দিকী, মিলন, এমদাদ হোসেন, এডভোকেট তোফাজ্জল মিয়া, এমএ হান্নান প্রমুখ।

সম্মেলন শেষে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ আলহাজ্ব আবুল কাশেমকে সভাপতি ও মুহাম্মদ মোজাম্মেল হককে সাধারণ সম্পাদক ঘোষণা করে টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলন সম্পন্ন করেন।

Tags

Related Articles

Close