ক্যাম্পাসজাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

চাকরি প্রার্থীদের বয়সের ক্ষেত্রে ছাড় দেয়া হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রি

নিজস্ব প্রতিবেদকঃ করোনা মহামারিতে ক্ষতিগ্রস্থ পুরো বিশ্ব। অন্যান্য দেশের মতো মারাত্মক আঘাত পড়েছে দেশের অর্থনীতিতেও। চাকরিজীবি, ব্যবসায়ী ও অন্যান্য পেশাজীবীদের ন্যায় নিজেদের ভবিষ্যত নিয়ে দু:শ্চিন্তায় আছেন চাকরিপ্রার্থীগণ। একদিকে চাকরি সংকট, অন্যদিকে চাকরির বয়স শেষ হওয়ার দু:শ্চিন্তা। তাদের জন্য কিছুটা হলেও স্বস্তির খবর দিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রি ফরহাদ হোসেন।

করোনাকালে চাকরির পরীক্ষা নিতে না পারায় গত বছরের মতো এবারও সরকারি চাকরির আবেদনে বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। পরিস্থিতি স্বাভাবিক হলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগগুলোকে বিজ্ঞপ্তি দেওয়ার নির্দেশনা দেওয়া হবে বলে জানা গেছে।

মঙ্গলবার (৪ মে) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের বলেন, ‘করোনার কারণে চাকরিপ্রার্থীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের ক্ষতি পুষিয়ে দিতে আমরা চেষ্টা করব। বয়সের ক্ষেত্রে যাতে ছাড় দেওয়া হয়, সে পদক্ষেপ আমরা নেবো।’

ফরহাদ হোসেন বলেন, ‘যে সময়টা তাদের লস হয়েছে, যে সময়ে বিজ্ঞপ্তি হওয়ার কথা ছিল, আগের সময় ধরেই পরবর্তীকালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। মন্ত্রণালয় ও বিভাগগুলোকে বয়সে ছাড় দিয়ে সে সময়টা পুষিয়ে দেওয়ার নির্দেশনা দেওয়া হবে।’

প্রসঙ্গত, গত বছর করোনা মাহামারিতে সাধারণ ছুটির কারণে ক্ষতিগ্রস্ত চাকরিপ্রার্থীদের বয়সের ক্ষেত্রে ছাড় দিয়েছিল সরকার। ওই বছর ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছিল তাদের পরবর্তী ৫ মাস পর্যন্ত সরকারি চাকরিতে আবেদনের সুযোগ দেওয়া হয়।

Tags

Related Articles

Close