জাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

সখিপুরে জমি ও বাড়ি পেয়েছেন ভূমিহীন, গৃহহীন ৪৫ টি পরিবার

সখিপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা অনুসারে বাংলাদেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আশ্রয়ন ২ প্রকল্পের আওতায় জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। টাঙ্গাইলের সখিপুর উপজেলায় মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সখিপুর উপজেলার যাদবপুর ইউনিয়নে ২টি, হাতিবান্ধা ইউনিয়নে ২৫টি, দাড়িয়াপুর ইউনিয়নে ১টি, বহেড়াতৈল ইউনিয়নে ১৩টি এবং কাকড়াজান ইউনিয়নে ৪টি ঘর নির্মাণ করে দিয়েছে সরকার।

শনিবার সখিপুর উপজেলা মিলনায়তনে নির্মিত ৪৫টি ঘরের উপকারভোগীদের মধ্যে চারটি ঘরের উপকারভোগীদের হাতে দলিল হস্থান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সখিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল, সখিপুর উপজেলা নির্বাহী অফিসার চিত্রা শিকারী, সহকারী কমিশনার (ভূমি) হামীম তাবাসসুম প্রভা, সখিপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি কুতুব উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক শওকত শিকদার, টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য গোলাম কিবরিয়া বাদল, সখিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম সাইদুল হক ভূঁইয়া, সখিপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফা আনোয়ার, সখিপুর প্রেসক্লাব সভাপতি শাকিল আনোয়ার, সম্পাদক এনামুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এরশাদুল আলম, বহেড়াতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফৌরদৌস, বহুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া, কালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান প্রমুখ।

সখিপুর উপজেলা নির্বাহী অফিসার চিত্রা শিকারী বলেন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা শনিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগীদের ঘর বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। নজিরবিহীন এই মানবিক উদ্যোগের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করতে পেরে আমি গর্বিত। সখিপুরে ৪৫ জন গৃহহীন মানুষকে গৃহ নির্মাণ করার ক্ষেত্রে খাস জমি দখল মুক্ত করা ছিলো একটা বড় চ্যালেঞ্জ। কিন্তু আমরা পেরেছি। ভবিষ্যতেও মাননীয় প্রধানমন্ত্রীর দেশরত্ন শেখ হাসিনার সকল নির্দেশনা সর্বোচ্চ আন্তরিকতার ও দায়িত্বের সাথে বাস্তবায়ন করতে সখিপুর উপজেলা প্রশাসন বদ্ধপরিকর।

Related Articles

Close