জাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহে ১০ বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীর ব্যতিক্রমী উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। আজ জেলার শৈলকুপা উপজেলার অজপাড়াগায়ের আগুনিয়াপাড়াসহ ৫ গ্রামের ৫শ অসহায়-দুস্থ মানুষের ফ্রি স্বাস্থ্য সেবা ও বিনামুল্যে ঔষধ প্রদান করা হয় । এ ধরনের উদ্যোগে খুশি এলাকার খেটে খাওয়া মানুষগুলো।

৬৫ বছরের বৃদ্ধ ইসলাম মিয়া জানালেন, শীতে রোগশোক বাড়ে। বাড়ীর পাশে ফ্রি ডাক্তার ও ঔষুধ সেবা পাওয়া বিরাট ব্যাপার। আর আমাদের মতো গরীব মানুষদের জন্য তো আকাশের চাদ পাওয়ার ঘটনা।

৭৪ বছরের বৃদ্ধা বেগম জানান, এমন উদ্যোগ আমাদের এলাকায় এই প্রথম। আমার জীবদ্দশায় এমন উদ্যোগের কথা শুনেছি অনেক কিন্তু এই প্রথম এমন উদ্যোগে অংশগ্রহণ করলাম। খুবই ভালো লাগছে।

সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন জানান, ঝিনাইদহের শৈলকুপা উপজেলার দিগনগর ইউনিয়নের অদম্য মেধাবী ঢাবি, রাবি, ইবি, হাজী দানেশ, বঙ্গবন্ধু শেখ মুজিব, সিলেট ও পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি, জাহাঙ্গীরনগর, খুলনা, জগন্নাথ সহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৪৫ জন সদস্য নিয়ে গঠিত “অঙ্গীকার ফাউন্ডেশন”। আমাদের সংগঠনটির কাজই সমাজের খেটে খাাওয়া, বঞ্চিত ও অসহায়দের জন্য কিছু একটা করা। আমরা বৈশ্বিক করোনা মহামারিতে ও এই শীতের প্রথমদিকে কিছু মানুষকে সহায়তা প্রদান করেছি।

সংগঠনের সভাপতি রাব্বাী হাসান রফিক জানান, আমাদের নিজেদের জমানো টাকা ও কিছু গ্রামের সুহৃদ মানুষের টাকায় চলে এ “অঙ্গীকার ফাউন্ডেশন”। আমরা সবসময় মানুষের কল্যাণে কাজ করার চিন্তার প্রতিফলন এ ফ্রি মেডিক্যাল ক্যাম্প। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শৈলকুপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডাঃ রাশেদ আল মামুন। পৃষ্ঠপোষকতা করেন দগনগর ইউনিয়নের ছেলে ডা. আকাশ আহমেদ আলিফ।

Related Articles

Close