বাংলাদেশসর্বশেষ নিউজ

একজন শেখ হাসিনার জন্ম হয়ছিল বলেই যুদ্ধাপরাধীর বিচার করা সম্ভব হয়েছে: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ফিজার

fizar 12.5মোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, একজন শেখ মুজিব বা বঙ্গবন্ধুর জন্ম হয়ছিল বলেই বাংলাদেশের জন্ম হয়েছিল। একজন শেখ হাসিনার জন্ম হয়ছিল বলেই বঙ্গবন্ধু হত্যার বিচার করা সম্ভব হয়েছে। একজন শেখ হাসিনার জন্ম হয়ছিল বলেই যুদ্ধাপরাধীর বিচার করা সম্ভব হয়েছে। একজন শেখ হাসিনার জন্ম হয়ছিল বলেই বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, অবহেলিত ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, সন্তান সম্ভবা ভাতা পাচ্ছে সাধারণ মানুষ।

বৃ¯পতিবার বেলা ১২টায় দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা পরিষদ চত্ত¡রে উপজেলা প্রশাসন, উপজেলা সমাজসেবা কার্য্যালয় ও উপজেলা মৎস দপ্তরের যৌথ আয়োজনে জেলেদের নিবন্ধন ও আইডি কার্ড প্রদান এবং অসচ্ছল প্রতিবন্ধী, বয়স্ক বিধবা ও স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলা ভাতা ভোগীদের ভাতা বহি ও প্রতিবন্ধীদের মাঝে পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ এহেতেশাম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি উপরোক্ত কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের ওষুধ এখন পৃথিবীর ১০০টি দেশে রপ্তানী হচ্ছে। আমাদের ওষুধ শিল্প গার্মেন্টস এর পর বৈদেশিক আয় করছে। অল্প দিনের মধ্যে আইসিটিতে আমাদের বৈদেশিক আয় গার্মেন্টসকেও ছাড়িয়ে যাবে। সব বাবা-মায়েদের উদ্দ্যেশে বলি, আপনাদের সন্তানকে আইসিটির উপর দক্ষ করে তুলুন।গ্রামের মানুষ সবাই মিলে দল বেধে চাঁদা তুলে ২টি ক¤িপউটার কিনেন, আইটি এক্সপার্ট দিয়ে প্রশিক্ষণ নিয়ে নিজেদেরকে আইটি এক্সপার্ট হিসেবে গড়ে তুলুন। তাহলে ঘরে বসে বৈদেশিক আয় করতে পারবেন। পৃথিবীতে অনেক কাজ আছে যেটা ঘরে বসে আয় করা যাবে।

পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৎস ভবন ঢাকার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা শেখ মুস্তাফিজুর রহমান, পরিচয়পত্র প্রদান প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ আরিফুর রহমান, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক স্টিফেন মুরমু, সহকারী কমিশনার (ভ‚মি) মোঃ মহসিন আলী মৃধা, ফুলবাড়ী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ ফয়জুর রহমান, ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মোকসেদ আলী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, জেলা মৎস কর্মকর্তা কালিপদরায়।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি জনাব মোঃ হায়দার আলী শাহ , ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ স¤পাদক মোঃ মুশফিকুর রহমান বাবুল, উপজেলা মৎস কর্মকর্তা রেবেকা আইরিন।

আলোচনা সভা শেষে জেলেদের ৭৬৮ জনকে আইডি কার্ড প্রদান, অসচ্ছল প্রতিবন্ধী ২৯৮ জনকে, বয়স্ক ১৯৮ জনকে, বিধবা ৩৯৬ জনকে ভাতা ভোগীদের ভাতা বহি প্রদান এবং প্রতিবন্ধী ২২২৭ জনকে পরিচয়পত্র বিতরণ করা হয়।

Related Articles

Close