ক্রিকেটজাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

সাবেক তারকা ক্রিকেটার মোহাম্মদ রফিকের মহানুভবতা

হাসপাতাল, মাদ্রাসা, কবরস্থানের জন্য নিজের সবচেয়ে দামি জমি দান

ক্রীড়া প্রতিবেদক: প্রায় একযুগ আগে ক্রিকেটকে বিদায় বলে দেওয়া বাংলাদেশের ক্রিকেটের এক সময়ের সবচেয়ে জনপ্রিয় তারকা ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সেরা স্পিনার মোহাম্মদ রফিক। কোটি কোটি ক্রিকেট দর্শক তার বোলিংয়ের পাশাপাশি মারকুটে ব্যাটিংটাও খুব উপভোগ করতেন। ক্রিকেট ছাড়ার পর ব্যবসাকেই পেশা হিসেবে বেছে নিয়েছেন। বর্তমানে নিজের ব্যবসা থেকে আয়-রোজগার করে পরিবার চালাচ্ছেন রফিক।

তিনি এতটাই মহানুভবতা দেখিয়েছেন যে, আইসিসি ট্রফি জয়ের পর তিনি কেরাণীগঞ্জে যে জায়গা উপহার হিসেবে পেয়েছিলেন, সে দামি জমিটা দান করে দিয়েছেন হাসপাতাল, মাদ্রাসা ও কবরস্থানের জন্য। এছাড়াও বিভিন্ন জায়গায় তৈরি করেছেন শিক্ষাপ্রতিষ্ঠান।

সম্প্রতি বিডিক্রিকটাইমকে দেওয়া এক সাক্ষাৎকারে রফিক জানান, “আমার এক পার্টনারের সাথে মিলে দেড়শ শতাংশ জায়গায় কবরস্থান, ম’সজিদ এবং মাদরাসা বানিয়ে দিয়েছি। আমার নিজস্ব জায়গার উপর। এটা কেরানীগঞ্জের সবচেয়ে দামি জমির এলাকা। আরও কিছু জায়গা আছে, এর মধ্যে দশ শতাংশ জায়গা মসজিদ বানানোর জন্য রেখেছি। আরও দশ শতাংশ জায়গা রেখেছি, ওখানে স্কুল বানিয়ে দিব।”– যোগ করেন এই সাবেক ক্রিকেট তারকা। এছাড়া কোন মানুষের শিক্ষা বা খাওয়ার অভাব দেখতে চান না তিনি।

রফিক আরও বলেন, “স্বাধীনতার পর দেখেছি হাহাকার কী জিনিস। তখন যাদের পয়সা ছিল ওরাই স্কুলে যেত, ওরাই ভালো খাবার খেত। আমি চাই না এখন ওরকম পরিস্থিতি হোক। যে ভুল আমরা করেছি, এখনকার মানুষ যেন ঐ ভুল না করে।”

Tags

Related Articles

Close