ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

পিএসএল খেলতে দেশ ছাড়লেন তামিম

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে দেশ ছাড়লেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। পাকিস্তানের ঘরোয়া টিটোয়েন্টি টুর্নামেন্টে খেলতে আজ মঙ্গলবার (১০ নভেম্বর) সকালে এমিরেটস এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে করাচির উদ্দেশে ঢাকা ছাড়েন খান সাহেব।

চলমান বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে লিগ পর্ব শেষে স্থগিত হয় পিএসএল। স্থগিত হওয়া টুর্নামেন্ট শুরু হচ্ছে আগামী ১৪ নভেম্বর থেকে। এই টুর্নামেন্টের প্লে-অফে খেলবে করাচি কিংস, লাহোর কালান্দার্স, মুলতান সুলতানস ও পেশাওয়ার জালমি। বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল খেলবেন লাহোর কালান্দার্সে।

তামিমের সঙ্গে টুর্নামেন্টের শেষ ধাপে খেলতে ডাক পেয়েছিলেন আরেক বাংলাদেশি ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু করোনা টেস্ট করতে গিয়ে কোভিড১৯ ধরা পড়ে তাঁর। দুবার নমুনা দিয়ে দুবারই পজিটিভ হয়েছেন তিনি। তাই পাকিস্তানের টুর্নামেন্টটিতে খেলা হচ্ছে না মাহমুদউল্লাহর। আপাতত কোয়ারেন্টিনেই থাকতে হচ্ছে টাইগার টিটোয়েন্টি দলের অধিনায়ককে।

এদিকে আগামী ১৪ নভেম্বর এলিমিনেটরে লাহোর কালান্দার্স খেলবে পেশাওয়ার জালমি বিপক্ষে। ম্যাচ হেরে গেলে এক ম্যাচ খেলেই দেশে ফিরতে হবে বাংলাদেশি ওপেনারকে। আর ম্যাচ জিতলে লাহোর পাবে ১৫ নভেম্বরের দ্বিতীয় কোয়ালিফায়ারের টিকিট, যেখানে তারা খেলবে করাচি কিংস মুলতান সুলতানের মধ্যকার কোয়ালিফায়ার ম্যাচের পরাজিত দলের বিপক্ষে। এই ম্যাচে জয়ীরা নিশ্চিত করবে ১৭ নভেম্বরের ফাইনাল। অর্থাৎ প্রতি ম্যাচই তামিমদের জন্য ফাইনাল।

Tags

Related Articles

Close