বাংলাদেশসর্বশেষ নিউজ

শ্রদ্ধা আর ভালোবাসায় শহীদ নূর হোসেনকে স্মরণ

noor hossainডেস্কনিউজ, নিউজরুমবিডি.কম: সারাদিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো ‘নূর হোসেন দিবস’। শ্রদ্ধা আর ভালোবাসায় বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন স্মরণ করলো ১৯৮৭ সালের স্বৈরাচার বিরোধী আন্দোলনের এ নায়ককে।

আজ মঙ্গলবার ভোরে রাজধানীর গুলিস্তানের জিরো পয়েন্টে ‘শহীদ নূর হোসেন স্কয়ারে’ ফুল দিয়ে শ্রদ্ধা জানান নূর হোসেনের বড় ভাই আলী হোসেন।

আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলটির দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফরিদুন্নাহার লাইলী প্রমুখ।

এ ছাড়া আওয়ামীলীগের অঙ্গ সংগঠন- যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

শ্রদ্ধা জানানো হয় বিএনপি’র পক্ষ থেকেও। দলটির পক্ষে সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম ও নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদারের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ছাত্রদলের যুগ্ম সম্পাদক মোক্তার হোসেনের নেতৃত্বে ছাত্রদলসহ বিএনপির অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনও শ্রদ্ধা জানায়।

তাছাড়া, দিলীপ বড়ুয়ার নেতৃত্বে সাম্যবাদী দল, রুহিন হোসেন প্রিন্সের নেতৃত্বে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি প্রমুখ সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, বিপ্লবী ছাত্র মৈত্রীসহ রাজনৈতিক সংগঠনগুলো থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

উল্লেখ্য, ১৯৮৭ সালের এই দিনে এরশাদবিরোধী গণ-আন্দোলনে বুকে-পিঠে ‘গণতন্ত্র মুক্তি পাক, স্বৈরাচার নিপাত যাক’ লেখা স্লোগান নিয়ে বিক্ষোভ  করেন নূর হোসেন। বিক্ষোভ চলাকালীন পুলিশের গুলিতে শহীদ হন তিনি।

 

Related Articles

Close