বাংলাদেশসর্বশেষ নিউজ

ঝিনাইদহে অসহায় কৃষকের ১ বিঘা জমির কলাগাছ কেটে দিয়েছে দুবৃর্ত্তরা

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহ সদর উপজেলার বিজয়পুর গ্রামে এক কৃষকের প্রায় ১ বিঘা জমির শতাধিক কলাগাছ কেটে দিয়েছে দুবৃর্ত্তরা। মঙ্গলবার রাতে ওই গ্রামের মাঠে এ ঘটনা ঘটে। ঘোড়ামারা গ্রামের ক্ষতিগ্রস্থ কৃষক মকিদুল ইসলাম জানান, অন্যের জমি লীজ নিয়ে তিনি বিজয়পুর গ্রামের মাঠে এ বছর কলার আবাদ করেছিলেন। আর কিছুদিনের মধ্যেই কলা বিক্রি করতেন তিনি। কিন্তু মঙ্গলবার রাতের কোন এক এসময় দুবৃর্ত্তরা তার ধরন্ত কলাগাছ কেটে দিয়েছে।

বুধবার সকালে কলাক্ষেতে গিয়ে গাছ ও কলার কাদি মাটিতে লুটিয়ে থাকতে দেখেন তিনি। এতে তার প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ কৃষক মকিদুল ইসলাম অভিযোগ করেন, এর আগে ঘোড়ামারা গ্রামের আশিক ও সালেক তার কলাক্ষেত থেকে কলা চুরি করে। এলাকাবাসীর কাছে হাতে নাতে আটক হওয়ার পর স্থানীয় মাতব্বরা তাদের ৭ হাজার টাকা জরিমানা করে। এ কারণেই আশিক ও সালেক এ ঘটনা ঘটাতে পারে পরে তিনি ধারনা করছেন।

এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানায় তিনি একটি লিখিত অভিযোগ দিয়েছেন। ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত স্বাপেক্ষে দোষিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Close