ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

বিশ্বকাপ ফাইনালের উত্তাপে নিষিদ্ধ হলেন ৫ ক্রিকেটার

নিষেধাজ্ঞা পেলেন বাংলাদেশের ৩ ও ভারতের ২ ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক: অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে দুই দলের খেলোয়াড়দের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করে প্রায় পুরোটা সময় জুড়েই। উভয় দলের খেলোয়াড়দের এই উত্তেজনা ম্যাচ শেষে আরো উত্তেজনা ছড়ায়। বিশ্বজয় করা বাংলাদেশ দলের যুবারা আনন্দে উদ্বেলিত হয়ে বাঁধভাঙ্গা উদযাপনে মেতে উঠেন। আর তাদের এ উদযাপন মেনে নিতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। যার ফলে এক সময় পতাকা টানাটানি, হাতাহাতি পর্যায়ে চলে যায়। পরবর্তীতে ম্যাচ অফিসিয়াল এবং কোচিং স্টাফদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

উভয় দলের খেলোয়াড়দের অশোভন আচরণের কারণে ভিডিও ফুটেজ দেখে শাস্তি দিয়েছে আইসিসি। বাংলাদেশের তিনজন ও ভারতের দুইজন খেলোয়াড়কে কয়েকটি ম্যাচ নিষিদ্ধ করেছে ক্রিকেটের এই আন্তর্জাতিক নিয়ন্ত্রক সংস্থা। ক্রিকেটাররা অনূর্ধ্ব-১৯ বা ‘এ’ দলের হয়ে সামনের ওয়ানডে অথবা টি-টোয়েন্টি ম্যাচে এই নিষেধাজ্ঞার শাস্তি ভোগ করবেন।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের শাস্তি পাওয়া তিন ক্রিকেটার হলেন- ওপেনার তৌহিদ হৃদয়, মিডল অর্ডার ব্যাটসম্যান শামীম হোসেন এবং বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান। ভারতের দুই ক্রিকেটার হলেন- আকাশ সিং ও লেগস্পিনার রাভি বিষ্ঞুয়।

উভয় দলের খেলোয়াড়রা তাদের বিরুদ্ধে আনা অভিযোগ ম্যাচ রেফারি গ্রায়েম ল্যাবুরির কাছে স্বীকার করেন। বাংলাদেশের হৃদয় সর্বোচ্চ ১০ ম্যাচের স্থগিতাদেশ পান। ৮ ম্যাচের নিষেধাজ্ঞা পান শামীম। আর রাকিবুলকে দেয়া হয়েছে ৪ ম্যাচের নিষেধাজ্ঞা। ভারতের আকাশ সিং ৮ ম্যাচ ও লেগি বিষ্ঞুয়কে দেয়া হয়েছে ৫ ম্যাচের স্থগিতাদেশ।

Tags

Related Articles

Close