বাংলাদেশসর্বশেষ নিউজ

ঢাকাস্থ সখিপুর উপজেলা যুব সমিতির উৎসবমুখর মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জে অবস্থিত জিন্দা পার্ক আজ সারাদিন মুখরিত ছিল টাঙ্গাইল জেলার সখিপুর উপজেলার নানা শ্রেণি ও পেশার মানুষজনের উৎসবমুখর পদচারণায়। ঢাকাস্থ সখিপুর উপজেলা যুব সমিতির বনভোজন ও মিলনমেলা’র এ আয়োজনে শত শত মানুষের স্বত:স্ফুর্ত উপস্থিতিতে চারপাশ মেতে উঠে সকাল থেকেই।

সকালের নাস্তা গ্রহণের পরপরই সবাই কিছুটা সময় পার করেন পার্কের সৌন্দর্য দর্শনে। এরই মধ্যে শুরু হয় কচিকাচাদের নিয়ে দৌড় প্রতিযোগিতা। ফুটফুটে শিশুদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠানে এক ভিন্ন মাত্রা যোগ হয়। এরপরপরই শুরু হয় ছেলেদের মোরগ লড়াই, মেয়েদের পিলো পাসিং সহ অন্যান্য প্রতিযোগিতা। দুপুরের খাবার গ্রহণের পর শুরু হয় আলোচনা সভা। এতে স্মরণিকা ‘তারুণ্য’র মোড়ক উন্মোচন করেন অতিথিগণ। এসময় অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক সরোয়ার পারভেজ এবং স্মরণিকার সম্পাদক মোশারফ হোসাইনও উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা নানা স্মৃতিচারণা করেন এবং যার যার অবস্থান থেকে নিজ উপজেলার কল্যাণে কাজ করে যাবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সংগঠনের সভাপতি শাহ আলম সৈকতের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপসচিব এবং স্বরাষ্ট্র মন্ত্রীর একান্ত সচিব দেওয়ান মাহবুবুর রহমান বাদল।

অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সিমেন্স হেলথ কেয়ার লিমিটেডের জৈষ্ঠ্য ব্যবস্থাপক মো. জাহিদুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল, মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমু, রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্থব্য রাখেন সাবেক সাংসদ অনুপম শাহজাহান জয়, আইইবি’র সাবেক ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এম.আই.এস. বিভাগের অধ্যাপক হেলাল উদ্দিন আহমেদ সহ আরো অনেকে।

বনভোজন ও মিলনমেলার সর্বশেষ আকর্ষণ হিসেবে পরিবেশিত হয় সঙ্গীতানুষ্ঠান। এতে সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশের প্রখ্যাত সুরকার ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীত শিল্পী বেলাল খান। অন্যান্যদের মধ্যে সঙ্গীত পরিবেশন করেন সাদ্দাম হোসেন সহ আরো অনেকে। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এডভোকেট মাজহারুল ইসলাম মেশকাত।

Tags

Related Articles

Close