জাতীয়বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

সিটি নির্বাচন পেছানোর দাবিতে সড়ক অবরোধ আপাতত স্থগিত

কাল ইসি ভবন ঘেরাও কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে আজ মঙ্গলবার প্রায় দেড় ঘন্টা রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে রাখার পর সন্ধ্যা সাড়ে ছয়টা নাগাদ অবরোধ তুলে নে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এদিকে আগামীকাল বুধবার দুপুর ১২টার মধ্যে ঢাকার দুই সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন না করা হলে নির্বাচন কমিশন (ইসি) ভবন ঘেরাও করা হবে বলে ঘোষণা দেন শিক্ষার্থীরা।

সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে অবরোধ স্থগিতের ঘোষণা দেওয়ার সময় শিক্ষার্থীদের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল সংসদের সহসভাপতি (ভিপি) ও হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক উৎপল বিশ্বাস বলেন, ‘আগামীকাল বুধবার দুপুর ১২টার মধ্যে নির্বাচনের তারিখ পরিবর্তনের সিদ্ধান্ত না নেওয়া হলে আমরা নির্বাচন কমিশন (ইসি) ভবন ঘেরাও করব।’

সরস্বতীপূজার কারণে নির্বাচন পেছানোর জন্য ৬ জানুয়ারি হাইকোর্টে একটি রিট করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী অশোক কুমার ঘোষ। শুনানি শেষে আজ রিটটি খারিজ করে দেন বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের বেঞ্চ।

এদিকে পূজার কারণে নির্বাচন পেছানোর দাবিতে গতকাল সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ‘সচেতন শিক্ষক-শিক্ষার্থীবৃন্দের’ ব‌্যানারে মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। এর আগে গত রোববার একই দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শনিবার নির্বাচন কমিশনকে সিটি নির্বাচনের তারিখ পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছে ডাকসু।

Tags

Related Articles

Close