ক্রিকেটক্রিকেটখেলাধূলাজাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

সর্বোচ্চ রান করেও হারতে হল টাইগারদের

i (3)নিউজরুমবিডি.কম: টি-টোয়েন্টিতে এর আগে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ ছিল ১৯০ রান। আয়ারল্যান্ডের বিপক্ষে ২০১২ সালে এই রেকর্ড গড়েছিল লাল-সবুজের দল। এবার সেই রেকর্ড ছাড়িয়ে গেছে মাহমুদউল্লাহ দল। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১৯৩ রান করে স্বাগতিকরা। এমন বিশাল সংগ্রহ গড়েও জিততে পারেনি বাংলাদেশ। হেরে গেছে ছয় উইকেটের বড় ব্যবধানে।

মজার বিষয়, বাংলাদেশের এই হারেও রয়েছে রেকর্ড। না, এতে বাংলাদেশের কোনো রেকর্ড নেই। শ্রীলঙ্কা এত বিশাল সংগ্রহ তাড়া করে এবারই প্রথম জিতেছে। এর আগে তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৭৩ রান তাড়া জয় পেয়েছিল।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার এটি ষষ্ঠ জয়। এর আগে সাতবারের দেখায় বাংলাদেশ জিতেছিল দুইবার, আর শ্রীলঙ্কা পাঁচবার।

এর আগে ২০০৭ সালে বাংলাদেশ ও শ্রীলঙ্কা প্রথম মুখোমুখি হয়েছিল। মাহেলা জয়াবর্ধনের দলের বিপক্ষে সেবার হেরেছিল ৬৪ রানে। এর পর ২০১৩ সালে ১৭ রানে, ২০১৪ সালে দুটি ম্যাচে ২ রান ও তিন উইকেটে হেরেছিল মাশরাফি মুর্তজার দল।

তবে লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশ প্রথম সাফল্য পায় ২০১৬ সালে ঢাকায় এশিয়া কাপে। সেবার তাদের ২৩ রানে হারায় বাংলাদেশ। আর দ্বিতীয় সাফল্য পায় গত বছর কলম্বোতে সেবার মাশরাফির দল ৪৫ রানে জিতেছিল। অবশ্য সে সিরিজের আগের ম্যাচেই ছয় উইকেটে হেরেছিল লাল-সবুজের দল।

তবে এদিন এত বড় সংগ্রহ গড়েও এভাবে হারাটা অবাক করার মতোই। শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের সামনে বাংলাদেশের বোলাদের একেবারেই অসহায় দেখা গেছে। তারা একটু সময়ের জন্যও পারেনি সফরকারী দলের ব্যাটসম্যানদের চাপে ফেলতে।

বলা যায় এটি গত দুটি সিরিজেরই ধারাবাহিকতা। ত্রিদেশীয় সিরিজে এই শ্রীলঙ্কার কাছে বাজে ভাবে হেরেছিল বাংলাদেশ। টেস্ট সিরিজেও তাই। চট্টগ্রামে প্রথম টেস্টে ড্রয়ের পর ঢাকায় দ্বিতীয় টেস্টে বড় ব্যবধানে হেরে যায় বাংলাদেশ।

Related Articles

Close