বিনোদন

ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতাম এক বোন নায়িকা, এক বোন গায়িকা হবো II পলিন

 

pol

পলিন চিত্রনায়িকা নিপুনের বোন। তবে এখানেই তার পরিচয় সীমাবদ্ধ নয়। তার নিজেরও একটি পরিচয় আছে। পলিন একজন কন্ঠশিল্পী। এরই মধ্যে তার একটি গান বাজারে এসেছে। গানটির নাম রঙ। নিপুন ও পলিন দুই বোন একসাথে অভিনয় করেছেন গানটির মিউজিক ভিডিওতে। আলোচিত এই গানটি শ্রোতারাও বেশ ভালোভাবেই গ্রহন করেছে। আর তার প্রমাণ স্বরুপ ইউটিউবে গানটির দর্শক সংখ্যা ছুয়েছে ১ মিলিয়নের ঘর। প্রথম গানেই বাজিমাত করা গায়িকা নার্গিস আক্তার পলিনের সাথে গান ও অন্যান্য বিষয়ে এক দীর্ঘ আলাপচারিতা হলো নিউজরুমবিডি.কমের। নিউজরুমবিডির হয়ে পলিনের সাক্ষাৎকারটি নিয়েছেন রাফিউজ্জামান রাফি। 

lk

 

প্রঃ শুনেছি আপনি ছোটবেলা থেকেই গান করেন। কিন্তু রং আপনার প্রথম গান। এতদিন পর কেন মনে হলো যে গান করি?   

উঃ জ্বী, আমি ছোট বেলা থেকেই গান করি। আমার আব্বু সরকারী চাকরী করতেন। উনি ছিলেন এডিশোনাল ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট। আব্বুর চাকরীসূত্রে আমরা তখন কক্সবাজার থাকতাম। ক্লাস সিক্সে পড়া অবস্থায় আব্বু আমাকে ওখানকার শিল্পকলা একাডেমিতে ভর্তি করিয়ে দেন এবং বাসায়ও একজন শিক্ষক রেখে দেন। আমি কক্সবাজার গার্লস স্কুলে পড়ার সময় শিক্ষা সপ্তাহ, নতুন কুড়ি সহ জাতীয় পর্যায়ের অনেক প্রতিযোগীতায় অংশ গ্রহন করেছি।  আর এতদিন পর আবার গানে আসা বলতে আসলে গানটা সবসময়ই আমার ভিতরে ছিল কিন্তু পারিবারিক এবং ব্যক্তিগত ব্যাস্ততার কারণে ফিরতে দেরী হলো। তবে এখন থেকে নিয়মিত গান করবো। 

প্রঃ আপনিতো চাইলে অভিনয়ও করতে পারতেন।তা না করে গানই করতে হবে মনে হলো কেন?

উঃ আমি আসলে কখনোই অভিনয় করতে চাইনি।  কারণ অভিনয় জিনিস্টা আমার কাছে অনেক কঠিন বলে মনে হয়।   

 

bal

প্রঃ এটাই আপনার প্রথম গান আর তাও আবার দুবোনের একসাথে কাজ। দুবোন এক সাথে কাজ করতে কেমন লাগলো?

উঃ রঙ আমার প্রথম মৌলিক গান। বোনের সাথে কাজ করতে খুব এনজয় করেছি, আর আমার বোন যেহেতু ফিল্ম এক্ট্রেস সেহেতু ওর খুব সহযোগীতা পেয়েছি। কোনটা কিভাবে করতে হবে এসব ব্যপারে ও আমাকে অনেক কিছু শিখিয়েছে।

প্রঃ দুই বোন একসাথে শুটিং করতে গিয়ে কোনো মজার ঘটনা ঘটেনি?

উঃ মজার একটি ঘটনা আছে । রঙ গানটির শুটিং শেষে পরের দিন আমরা মার্কেটে ঘুরছিলাম, ঘোরাঘুরি শেষে দুবোন  একটি রেস্টুরেন্টে খেতে বসি। হঠাৎ দেখি নিপুন সানগ্লাস পড়ে বসে আছে। আমি বললাম কি হলো? ও তখন বললো, ‘সামনে দেখো’। আমি দেখলাম বাংলাদেশের লোকজন একজন আরেকজনের কানে কানে কি যেন বলছে। আমি বুঝলাম ওরা আমার বোনকে দেখছে। জিনিসটা আমার কাছে মজা লেগেছে।আর ঐ রেস্টুরেন্টে কলকাতার ফালুদা বানায় তাই কলকাতার ফালুদা খাবো বলে আমি অনেক শখ করে ফালুদা অর্ডার করেছিলাম। কিন্তু আমাদের খাওয়া শেষে নিপুন বললো, ‘তোমার ফালুদা কই?’ ওরা আমার বোনের দিকে তাকিয়ে থাকতে থাকতে ফালুদার কথাই ভুলে গেছে!  

প্রঃ মিউজিক ভিডিওটিতে অভিনয়ও করেছেন। কোনটা সহজ মনে হয়েছে? গান না অভিনয়?

উঃ আমি গানের মানুষ, আমার কাছে গানটাকেই সহজ মনে হয়, আর অভিনয়টা কঠিন মনে হয়।

ap

প্রঃ আপনার বোন চিত্রনায়িকা হিসেবে প্রতিষ্ঠিত। আপনারও সম্প্রতি গানে অভিষেক হলো। এক বোন নায়িকা নায়িকা আর এক বোন গায়িকা। কেমন লাগে বিষয়টা?

উঃ বোন নায়িকা এবং আমি গায়িকা এটা আমার খুবই ভালো লাগে। আর আমি ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতাম যে আমার বোন একদিন অনেক বড় নায়িকা হবে। 

প্রঃ বোন মিডিয়াতে পরিচিত হওয়াতে আপনার কি মিডিয়াতে পথচলার শুরুটা অন্যান্যদের চেয়ে সহজ বলে মনে হচ্ছে?

উঃ অবশ্যই আমার জন্য অনেক সহজ মনে হয়েছে। আমার তো কোনো কষ্টই করতে হয়নি। সবাই আমাকে অনেক সম্মান ও ভালবাসা দিয়েছে। 

প্রঃ মিডিয়ায় নিপুন আপনার সিনিয়র। সিনিয়র হিসেবে সে কি আপনাকে গাইড করে কিংবা জুনিয়র হিসেবে আপনি কি তার পরামর্শ নেন?

উঃ মিডিয়ায় নিপুন সিনিয়র হলেও ও আমার তিন বছরের ছোট। তবে শুধু মিডিয়া নয় আমার ফ্যামিলি লাইফ, ব্যক্তিগত লাইফেও আমি নিপুনকে সব জিজ্ঞাসা করি। কারণ ও অনেক প্র্যাক্টিকাল।

প্রঃ এক গানেইতো বাজিমাত করে দিলেন? ধারাবাহিকতা ধরে রাখতে সামনে গান নিয়ে প্ল্যান কি? 

উঃ রঙ গানটা সুপার ডুপার হিট করেছে , সামনে দর্শকদের জন্য আরও কিছু প্ল্যান আছে। 

sim

প্রঃ রঙ দেখেছো তুমি রঙের কৌটা দেখোনি। কৌটা দেখালেন না কেন?

উঃ রঙের কৌটা কেন দেখালো না এটা রঙ গানের গীতিকার এ মিজান ভাইকে জিজ্ঞেস করতে হবে। 

আর আমি বলবো আমাদের স্পীকার শিরিন শারমিন চৌধুরীকে অনেক ধন্যবাদ। আমার গানটা উনি নিজে হাতে আমাকে কেক কেটে খাইয়ে ওপেনিং করেছেন। মিউজিক ডিরেক্টর শওকত আলী ইমন ভাইকে ধন্যবাদ এতো সুন্দর একটা সুর আমার জন্য করেছেন বলে।তাছাড়া সেদিন ১২ ই সেপ্টেম্বর রঙের ওপেনিং এ আমার বোনের কো আর্টিস্টরা আমাকে অনেক সাপোর্ট দিয়েছে, তাদের সবাইকে ধন্যবাদ।তারপর সাংবাদিক ভাইয়েরা ছিলেন যাদের আমি আমার বোনের সাথে সবসময় দেখে আসছি, তাদেরকেও ধন্যবাদ। টিভি মিডিয়া থেকে যারা ছিলেন তাদেরও ধন্যবাদ।

প্রঃ বর্তমান ব্যস্ততা কি নিয়ে?  

উঃ সম্প্রতি আমি রবীন্দ্র নজরুল জন্মজয়ন্তী প্রোগ্রাম করেছি। আগামী ৩০ নভেম্বর ফ্রেন্ডস অব বাংলাদেশের একটি প্রোগ্রাম আছে। সেখানে আমি রঙ গানটি করবো। 

প্রঃ ধন্যবাদ আপনাকে।

উঃ আপনাকেও ধন্যবাদ। আমার ইন্টারভিউ করার জন্য।   

Tags

Related Articles

Close