uncategorizedবিনোদন

‘আলোকিত নারী’ সম্মাননা পেলেন অপু বিশ্বাস

 

Apu-4

বিনোদন প্রতিবেদক;নিউজরুমবিডিঃ ঢাকাই সিনেমার জনপ্রিয় একটি নাম অপু বিশ্বাস। ওয়ান এন্ড অনলি অপ্রতিদ্বন্দ্বী নায়িকা হিসেবে ঢালিউডে রাজ করা এই নায়িকা এখনো দাপটের সাথেই সিনেমায় অভিনয় করে যাচ্ছেন।তবে এখন আগের মতো পর্দায় তার সরব উপস্থিতি নেই এর জন্য দায়ী এই নায়িকা নন। দায়ী চলচ্চিত্রের সার্বিক অবস্থা। বাংলাদেশে চলচ্চিত্র নির্মাণ কমতে কমতে যেখানে এ বছর ৩০’র ঘরে এসে পৌঁছেছে সেখানে শুধু অপু বিশ্বাস নন, সবারই কাজ কমে গিয়েছে। সম্প্রতি এই নায়িকা পেলেন ‘আলোকিত নারী’ পুরষ্কার। তবে এই পুরস্কার পুরস্কার কিন্তু শুধু তার অভিনয়ের জন্য না, এই পুরস্কারের পেছনে রয়েছে তার দুটি চরিত্র। আর তা হলো  অপু বিশ্বাস একজন নন্দিত নায়িকা এবং একজন সংগ্রামী মা। তার এই দুটো বিষয়কে বিবেচনা করেই ‘আলোকিত নারী কল্যাণ ফাউণ্ডেশন’ তাকে বাংলাদেশের একজন ‘আলোকিত নারী’ হিসেবে সম্মাননা প্রদান করেছে। গত শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানের একটি অভিজাত ক্লাবের হলরুমে অপু বিশ্বাসের হাতে ‘আলোকিত নারী সম্মাননা’ তুলে দেন ‘আলোকিত নারী কল্যাণ ফাউণ্ডেশন’ সংশ্লিষ্টরা।

Apu-2

এই সম্মাননা প্রাপ্তিতে অপু বিশ্বাস বলেন,‘ ধন্যবাদ আলোকিত ফাউণ্ডেশনকে আমাকে এভাবে সম্মানিত করায়। আমি সত্যিই আবেগ আপ্লুত। একজন সচেতন নারী হিসেবে আমি যখন নায়িকা হিসেবে কাজ শুরু করি, তখনই আমি আমার পোশাকে বাঙ্গালীত্ব আনার চেষ্টা করি। এটা সত্যি যে আমি নয় বছর গোপনে সংসার করেছি।

সন্তানের মা হবার পরও তাকে আড়াল করে রাখি। কিন্তু তারপরও আমি সাহসিকতার সাথে আমার সন্তানের পরিচয় সবার সামনে তুলে ধরি। আমি একটি কথাই বলতে চাই, নারীদেরকে তাদের পথচলায় সাহসী হতে হবে। নিজেকে একজন শক্তিমান মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে।

২০০৫ সালে প্রয়াত আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে অপু বিশ্বাস চলচ্চিত্রে পা রাখেন। পরবর্তীতে এফ আই মানিকের ‘কোটি টাকার কাবিন’ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেন।এরপর আর তাকে পিছনে তাকাতে হয়নি।

Tags

Related Articles

Close