বিনোদনসাহিত্য

প্রিয়তির ‘ছোবল’

Image may contain: 1 person, text

আয়ারল্যান্ডে বসবাসরত মিস আয়ারল্যান্ডখ্যাত বাংলাদেশি বংশোদ্ভুত মডেল ও অভিনেত্রী মাকসুদা আক্তার প্রিয়তি আবারও বই লিখলেন। আসছে বইমেলায় প্রকাশিত হচ্ছে তার নতুন বই। বৃহস্পতিবার রাত ৯টার পর প্রিয়তি তার ফেসবুক পেইজে বইয়ের কাভারসহ এই ঘোষণা দেন। প্রিয়তির স্ট্যাটাসটি ওয়ান নিউজ টুয়েন্টি ফোর ডট নেট পাঠকের জন্য হুবুহু তুলে ধরা হলো-

সেই ২০১৮ সাল!! সেই তারিখগুলো ২৯শে অক্টোবর-৩১ শে অক্টোবর……. আমার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বিশেষ দিন।

 

আমার পুনঃজন্ম হয়েছিলো ২৯শে অক্টোবর’১৮ এ। নিজেকে আতঙ্কের খোলসমুক্ত করতে পেরেছিলাম এইদিনে, #মি_টু আন্দোলনের পথে।

কতশত বার আমাকে ভেঙ্গে চুরমার করে দেয়া হয়েছিলো এই চিত্র কারোর জানা নেই। (কিছুটা আঁচ হয়তো করতে পেরেছেন যারা আমার লেখা ”প্রিয়তীর আয়না” বইটি পড়েছেন)

সেই আমি-ই আবার নতুন দেহকাঠামো নিয়ে আবারো মাথা গজিয়ে উঠি নতুন প্রিয়তী রুপে। এই আমার নতুন সৃষ্টিতে কারো কোন উল্লেখযোগ্য সহযোগিতা ছিল না, থাকে না কিন্তু ধ্বংস করার পক্ষে প্রস্তুত থাকে হাজারো মানুষ। প্রতিপক্ষ যখন বিপরীত প্রজাতির হয়, আমি তখন মোকাবেলা করতে ভয় পাইনা, সাহস এবং মনোবল থাকে দ্বিগুন। কিন্ত যখন দেখি স্বপ্রজাতি-ই একেকজন সক্রিয় প্রতিপক্ষ, সেই আঘাতে তখন আমার অঙ্গপ্রত্যঙ্গ গুলো খসে পরতে থাকে। আমি জোড়া লাগাতে ব্যাস্ত হয়ে পরি।

আমি তাদের দংশনে জর্জরিত, ক্ষত-বিক্ষত, আহত। হাঁটু কাঁপাতে কাঁপাতে আবারো দাঁড়িয়ে উঠি শক্তভাবে, গর্জিয়ে উঠি।

সেই গর্জন সবাই শুনতে হয়তো পায় না, হয়তো কোন এক সময় পরবর্তী প্রজন্ম পাবে, সেইস্থল থেকে হয়তো পরিচিত হবে স্রোতের বিপরীতে কিভাবে টিকে থাকতে হয়। আর এই জন্যই, পরবর্তী প্রজন্মের জন্য আমার লেখা পরবর্তী বই ”ছোবল” আসছে আগামী একুশে বই মেলায় শব্দশৈলী প্রকাশনী থেকে।

”ছোবল” — স্পর্শাতীত অন্ধকারচ্ছন্ন ঝলমলে জগতের ঘোমটা উন্মেচনকারী।

Tags

Related Articles

Close