বিনোদন

বঙ্গবন্ধুকে নিয়ে সুমন কল্যানের চার গান

সংগীত পরিচালক ও ছাতার কারিগর খ্যাত কন্ঠশিল্পী সুমন কল্যান
সংগীত পরিচালক ও ছাতার কারিগর খ্যাত কন্ঠশিল্পী সুমন কল্যান

নিউজ রুম বিডি রিপোর্ট: রাফিউজ্জামান রাফি: সম্প্রতি বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রয়ান দিবস, জাতীয় শোক দিবস, ১৫ আগস্ট উপলক্ষে সংগীত পরিচালক ও ছাতার কারিগর খ্যাত কন্ঠশিল্পী সুমন কল্যানের সংগীত পরিচালনায় মুক্তি পেয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে চারটি গান। গানগুলোতে কন্ঠ দিয়েছেন দেশের প্রথিতযশা কন্ঠ শিল্পীগণ। গান চারটি হচ্ছে মুজিব আমার অন্তরে, মুক্তি মুজিবরে, পিতার রক্তে, পিতা। চারটি গানই শ্রোতা ও বঙ্গবন্ধু প্রেমীদের মাঝে বেশ সাড়া ফেলেছে।

মুজিব আমার অন্তরে গানটিতে সুমন কল্যানের সংগীতে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় ও প্রখ্যাত কন্ঠশিল্পী সুবীর নন্দী। গানটির কথা লিখেছেন ড. মযহারুল ইসলাম এবং সুর করেছেন সাবেক সাংসদ চয়ন ইসলাম। গানটি স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ করা হয়েছে।গানটির লিংক দেয়া হল।

 

মুক্তি মুজিবরে গানটির কথা লিখেছেন ও সুর করেছেন শতাব্দী ভব। সুমন কল্যানের সংগীত পরিচালনায় গানটিতে কন্ঠ দিয়েছেন শতাব্দী ভব। গানটি মুক্তি পেয়েছে বঙ্গ বিডি ইউটিউব চ্যানেল থেকে। দুই দিনেই যে গানটি ব্যাপক সাড়া ফেলেছে তার প্রমান গানটি প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের ফেইসবুক পেইজে পেইজ কতৃপক্ষ আপলোড করেছে। সেখানে গানটিকে ঘিরে অজস্র শেয়ার, লাইক এবং ইতিবাচক কমেন্টের বন্যা বয়ে যাচ্ছে। শতাব্দী ভব বলেন সুমন দা অামারটা সহ পিতাকে নিয়ে যে চারটি গান করেছেন তার প্রত্যেকটা গানই সাতন্ত্র বৈশিষ্টের অধিকারী। এই ১৫ অাগস্টে বঙ্গবন্ধুকে নিয়ে যতগুলো গান এসেছে তার মধ্যে দাদার গানগুলোই অামার সবচেয়ে ভাল লেগেছে।গানটির লিংক দেয়া হল।

https://www.youtube.com/watch?v=g_3w16-Rv78

 

পিতার রক্তে শিরোনামের গানটিতে সুমন কল্যানের সংগীতে কন্ঠ দিয়েছেন দেশের খ্যাতনামা কন্ঠশিল্পী ফাহমিদা নবী। গানটির কথা লিখেছেন সুজন হাজং এবং সুর করেছেন যাদু রিছিল। গানটি ১৪ অগাস্ট গীতিকার সুজন হাজং এর নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।গানটির লিংক দেয়া হল।

পিতা শিরোনামের গানটিতে সুমন কল্যানের সুর ও সংগীতে কন্ঠ দিয়েছেন কন্ঠশিল্পী শিল্পী বিশ্বাস। গানটির কথা লিখেছেন সুদীপ কুমার দ্বীপ। গানটি ১৪ আগস্ট ইউটিউবের আরটিভি মিউজিকে অবমুক্ত করা হয়েছে।গানটির লিংক দেয়া হল।

জাতীয় শোক দিবস উপলক্ষে নিজের সংগীত পরিচালনায় বঙ্গবন্ধুকে নিয়ে চারটি গান করার ব্যাপারে সংগীত পরিচালক সুমন কল্যান বলেন বঙ্গবন্ধু অামার কাছে ভালবাসা এবং শ্রদ্ধার নাম। এই দিকটা মাথায় রেখেই কাজগুলো করেছি। চারটি গান ঠিক চার ধরনের।গানগুলো মুক্তির পর বেশ সাড়া পাচ্ছি।

Tags

Related Articles

Close