খেলাধূলাসর্বশেষ নিউজ

বৃষ্টি আইনে পাকিস্তানের কাছে ২০ রানে হার বাংলাদেশের

জহিরজেড.আই জহির, নিউজরুমবিডি.কম: টুর্নামেন্টের উদ্ভোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১৪ রানে জয় দিয়ে শুরু বাংলাদেশ শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দল। কিন্তু শনিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ-লুইস মেথডে ২০ রানে হেরেছে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট পাকিস্তানের কাছে।

স্বাগতিকদের প্রথম হার হলেও পাকিস্তানের টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয়।

শনিবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) চার নম্বর মাঠে টসে জয়লাভ করে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক বাংলাদেশ শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দল। দলীয় ১১২ রানে ১৯.৩ বল খেলে গুটিয়ে যায় স্বাগতিকরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন আমিন উদ্দিন।

আগের ম্যাচের ম্যান অব দ্যা ম্যাচ ধ্রুপম পত্রনবীশ তীর্থ নিজের নামের পাশে ২২ রান যোগ করেন। এছাড়া সুজাউল ইসলাম ১৬ ও স্বাগতিক অধিনায়ক আলম খান ১১ রান করেন। পাকিস্তানের পক্ষে ফায়েস আহমেদ ১৮তম ওভারে তিনটিসহ ১১ রান খরচায় ৪টি মূল্যবাণ উইকেট নিজের ঝুলিতে পুরেন। ১১৩ রানের টাগের্টে খেলতে নেমে ভালো সূচনা পায় সফরকারী পাকিস্তান শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দল। পাওয়ার প্লের ৬ ওভারে ১ উইকেটে ৪৮ রান তোলে পাকিস্তান।

সফরকারী অধিনায়ক হাসনাইন আলম অপরাজিত ৩৯ রান করেন। প্রতিবন্ধী ক্রিকেটের প্রথম সেঞ্চুরিয়ান মাতুলব সাত রান করে তীর্থের শিকার হন। এরপর শুরু হয় মুশুল ধারে বৃষ্টি, বৃষ্টির পরিমাণ বেশি হওয়ার কারণে পরে আর মাঠে গড়ায়নি ম্যাচ। ফলে বৃষ্টি আইনে ডাকওয়ার্থ-লুইস মেথডে জয়পায় পাকিস্তান শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দল।

প্রথমবারের ন্যায়, আন্তর্জাতিক রেডক্রসের সঙ্গে এ টুর্নামেন্ট আয়োজনে সার্বিক সহযোগিতায় রয়েছে বাংলাদেশ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

Related Articles

Close