সর্বশেষ নিউজ

পুলিশের সম্মানসূচক পদ পাচ্ছেন মাশরাফি!

মাশরাফিনিউজরুমবিডি.কম: কোটি মানুষের স্বপ্ন পূরণে বার বার নিজেকে সপে দিয়ে গেছেন যে মাশরাফি, অবশেষে তাঁর  নিজের স্বপ্নও পূরণ হতে চলেছে! ক্রিকেট বিশ্বকাপের পর পর সাতক্ষীরায় এক অনুষ্ঠানে গিয়ে নিজের স্বপ্নের গল্প শোনান তিনি। তাঁর ছোটবেলার স্বপ্ন ছিল পুলিশ হয়ে মানুষের সেবা করবেন। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রাণভোমড়া মাশরাফির সেই স্বপ্নটাই এবার বাস্তবায়ন করতে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। তাকে বাংলাদেশ পুলিশের অনারারি (সম্মানসূচক) সদস্য করার চিন্তাভাবনা শুরু হয়েছে।

গত বিশ্বকাপ ক্রিকেটের পর সাতক্ষীরায় পুলিশের পক্ষ থেকে ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজাকে দেওয়া সংবর্ধনায় মাশরাফি তার বক্তব্যে বলেন, ছোটবেলায় তার স্বপ্ন ছিল পুলিশ হবেন। পুলিশের কাজটি অত্যন্ত চ্যালেঞ্জের। এর পরই মাশরাফির ছেলেবেলার স্বপ্নের কথা পুলিশের নীতিনির্ধারণী পর্যায়ের কর্মকর্তারা জানতে পারেন। এরপর তাকে এই বাহিনীতে নেওয়ার চিন্তাভাবনা শুরু হয়। তবে তাকে পুলিশের কোন পদমর্যাদার কর্মকর্তা করা হবে, তা এখনও চূড়ান্ত হয়নি।

পুলিশের একজন দায়িত্বশীল কর্মকর্তা সংবাদ মাধ্যমকে বলেন, মাশরাফির মতো একজন বরেণ্য ক্রিকেটারকে পুলিশ বাহিনীতে সম্মানসূচকভাবে অন্তর্ভুক্ত করা হলে এই বাহিনী গৌরবান্বিত হবে। পুলিশের প্রতি সাধারণ মানুষের চিন্তাভাবনার ক্ষেত্রে আরও ইতিবাচক পরিবর্তন হবে। একই সঙ্গে মাশরাফির ছোটবেলার স্বপ্নও পূর্ণতা পাবে। বিশ্বের অনেক দেশের কৃতী খেলোয়াড়দের স্ব-স্ব দেশের বিভিন্ন বাহিনীতে সম্মানসূচক পদ দেওয়ার রীতি প্রচলিত আছে।

মাশরাফির গ্রামের বাড়ি নড়াইলে। তাই ‘নড়াইল এক্সপ্রেসখ্যাত’ মাশরাফিকে খুলনা রেঞ্জ থেকে পুলিশের সম্মানসূচক কোনো পদ দেওয়া হতে পারে। এ ব্যাপারে যোগাযোগ করা হলে খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনিরুজ্জামান দেশের একটি সংবাদপত্রকে বলেন, ‘মাশরাফি বিন মর্তুজাকে পুলিশের সম্মানসূচক সদস্য করার ব্যাপারে চিন্তাভাবনা চলছে। এ বিষয়টি নিয়ে কাজও শুরু হয়েছে।’ পুলিশের পক্ষ থেকে মাশরাফির সঙ্গেও যোগাযোগ করা হয়। জানতে চাওয়া হয়, সত্যিই তিনি পুলিশের সম্মানসূচক কোনো পদ গ্রহণ করবেন কি-না। আর মাশরাফি তাঁর সাবলীল উত্তর জানিয়ে দেন, ‘অবশ্যই।’

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেওয়া মাশরাফি  এবার হয়তো পুলিশের পোশাকেও দায়িত্বশীল ভূমিকা রেখে বাংলাদেশের জনগণকে মুগ্ধ করবেন।

প্রসঙ্গত, ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ছোটবেলার স্বপ্ন পূরণে  ভারতীয় সেনাবাহিনী তাকে সম্মানসূচক কর্নেল পদে ভূষিত করেছে।

Related Articles

Close