আন্তর্জাতিকবাংলাদেশ

শেখ হাসিনাকে লন্ডনে নাগরিক সংবর্ধনা

নিউজরুমবিডি.কম: রোববার বিকেল চারটায় লন্ডনে পার্ক লেন হোটেলের বলরুমে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লন্ডনে নাগরিক সংবর্ধনা প্রদান করা হবে।

ভারতের সঙ্গে ঐতিহাসিক স্থল সীমান্ত চুক্তি সম্পন্ন, যোগাযোগ, বিদ্যুৎ, জ্বালানী ক্ষেত্রে অভাবিত উন্নতি এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সোচ্চার শেখ হাসিনাকে লন্ডনে এ সংবর্ধনা প্রদান করা হবে। অনুষ্ঠানে মানপত্র পাঠ করবেন বিশিষ্ট সাংবাদিক কলামিষ্ট আব্দুল গাফফার চৌধুরী।

যুক্তরাজ্য আওয়ামী লীগ ও প্রবাসী বাংলাদেশী মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ও সমমনাদের সমন্বয়ে গঠিত ষ্টিয়ারিং কমিটি এই সংবর্ধনার আয়োজন করেছে। সংবর্ধনা উপলক্ষে যুক্তরাজ্যের নিউক্যাসল, ডার্লিংটন, সাউথশীল্ডস, নর্দাম্পটন, ম্যানচেস্টার, ব্রাডফোর্ড, লিডস, ইয়র্ক, ওয়েলস, স্কটল্যান্ড প্রভৃতি শহর থেকে আওয়ামীলীগ ও প্রবাসী নেতা কর্মীরা ইতোমধ্যেই লন্ডন এসে পৌছেছেন। সকালের ট্রেন বাসে আরও নেতা কর্মীরা আসছেন বলে জানা গেছে।

ইউরোপ থেকেও আওয়ামী লীগের নেতা কর্মীরা লন্ডনে এসে জড়ো হয়েছেন। অনেকের সঙ্গে দেখাও হয়েছে। তাদের কেউ কেউ ইতোমধ্যে হিল্টন হোটেলে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতও করেছেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ, সেক্রেটারি সাজিদুর রহমান ফারুক, সহকারি সেক্রেটারি আনোয়ারুজ্জামান চৌধুরী লন্ডন ইউরোপের নেতা কর্মীদের সাথে সারাক্ষণ সমন্বয় করছেন। সুলতান শরীফ বলেছেন, অত্যন্ত শান্তিপূর্ণভাবে জননেত্রী শেখ হাসিনাকে ব্রিটেনবাসী নাগরিক সংবর্ধনা দিবে। সেজন্যে সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে।

জানা গেছে, সদ্য পাশ করা ব্রিটিশ পার্লামেন্ট সদস্য রোশনারা আলী এমপি, ডঃ রূপা হক এমপি, টিউলিপ সিদ্দিক এমপি, টাওয়ার হ্যামলেটস বারার সদ্য নির্বাচিত মেয়র জন বিগস, পার্লামেন্ট সদস্য ষ্টিফেন টিম, ফ্রাঙ্ক ডবসন সহ একডজন লেবার ও কনজারভেটিভ দলীয় এমপি সংবর্ধনা উপস্থিত থাকবেন। বাংলাদেশ হাই কমিশনও এতে সার্বিক সহযোগিতা করছেন।

গতকাল প্রধানমন্ত্রী লন্ডনে বিকেল চারটার কিছু সময় পরে টিউলিপ সিদ্দিকের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ হয়েছে। তখন দুজন খুব আন্তরিকভাবে একে অন্যকে জড়িয়ে ধরেন। ছোট বোন রেহানা সিদ্দিক, ভাগ্নে আবন্তিকাও সে সময় উপস্থিত ছিলেন। ইতোমধ্যে মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল ও জামাতা কানাডা থেকে এসে হিল্টনে যোগ দিয়েছেন। আজকের বিকেলের ফ্লাইটে সজীব ওয়াজেদ জয়ও লন্ডনে আসার সম্ভাবনা রয়েছে।

Related Articles

Close