খেলাধূলাসর্বশেষ নিউজ

বিপিএলের নতুন দল “কুমিল্লা লিজেন্ডস”!

bplজেড.আই জহির, নিউজরুমবিডি.কম: নানা রকম জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী ২৫শে নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর। দিনক্ষন যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে আগ্রহ। কেমন হবে এবারের বিপিএল? কয়টা দল থাকছে এবারের আসরে? কারা হচ্ছেন তৃতীয় আসরের দলের মালিক? ইত্যাদি ইত্যাদি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের ভাষ্যমতে, এবারের আসরে বাড়তে পারে দলের সংখ্যা। আবার এমনটাও শোনা যাচ্ছে আগের মতই থাকতে পারে ৭টি দল। আসলে কি ঘটতে চলেছে তার সুরাহা হবে কিছুদিনের মধ্যেই।

বৃহস্পতিবার বিসিবি সূত্রে জানা গেছে, ইতোমধ্যে এ যাবৎ সাতটি দল বিসিবির বেঁধে দেয়া শর্ত পূরণ সাপেক্ষে বিপিএলের তৃতীয় আসরে খেলার আগ্রহ দেখিয়েছে। যাদের মধ্যে রয়েছে পুরোনো (রংপুর ও সিলেট) দুটি ও নতুন পাঁচটি প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার ২৭শে আগষ্ট ছিল বিসিবির বেঁধে দেওয়া পুরোনোদের বকেয়া পরিশোধের শেষ দিন। বিসিবির বেঁধে দেওয়া সময়ের মধ্যে পুরোনো সাতটি দলের মধ্যে বকেয়া পরিশোধ করেছে রংপুর রাইডার্স ও সিলেট রয়্যালস। তবে বিসিবি আগামী ৩০শে আগস্ট পর্যন্ত অপেক্ষার প্রহর গুনবে। কারণ বিসিবি কর্তৃক আগ্রহী নতুন প্রতিষ্ঠানগুলোকে সময় বেঁধে দিয়েছে আগামী ৩০ তারিখ পর্যন্ত।

এদিকে বিসিবি সূত্র জানিয়েছে, বিপিএলের তৃতীয় আসরে “কুমিল্লা লিজেন্ডস” নামে একটি দল থাকার সম্ভাবনা রয়েছে। এই নামে এক প্রতিষ্ঠান দল নিতে আগ্রহী। বিসিবির সূত্র জানায়, “কুমিল্লা নামে একটি দল থাকার সম্ভাবনা অনেক বেশি। যেহেতু বিপিএলে ৭টি বিভাগই রাখতে হবে, এমন কোন গঠনতন্ত্র নেই। ৭টি বিভাগের নাম রেখেই নামগুলো চুড়ান্ত করতে হবে, এমন কোন নিয়মও নেই। তাই যে প্রতিষ্ঠান দল কিনবে, তারাই নিজেদের মত করে নাম দিতে পারে।

সেক্ষেত্রে একটি ফ্র্যাঞ্জাইজি কুমিল্লা নামটিও দিতে পারে। যদি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দিতে রাজি হয় এবং বিপিএল গভর্নিং কাউন্সিল সুপারিশ করে তাহলে এ নামে একটি দল হওয়ার সম্ভাবনা অনেক জোরালো।” তবে আসলে কি ঘটতে যাচ্ছে তৃতীয় আসরের বিপিএলকে ঘিরে তা জানা যাবে ৩০শে আগস্টের পর। কারণ বিপিএল গভর্নিং কাউন্সিলের সুপারিশের পর দল বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বিসিবির বোর্ড সভায়।

Related Articles

Close