সর্বশেষ নিউজ

কাজী জাফর আহমদ আর নেই

জাফরনিউজরুমবিডি.কম: জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদ বৃহস্পতিবার সকালে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সকাল সাড়ে ৭টায় রাজধানী গুলশানের বাসায় তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কাজী জাফর আহমদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন তার ব্যক্তিগত সহকারী গোলাম মোস্তফা।

৭৬ বছর বয়সী কাজী জাফর হৃদরোগসহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন।

কাজী জাফরের মৃত্যুর সংবাদ পেয়ে সমবেদনা জানাতে গুলশানের বাসায় দলের নেতা-কর্মীরা ছুটে যান। দলের মহাসচিব প্রাক্তন মন্ত্রী মোস্তফা জামাল হায়দার, প্রেসিডিয়াম সদস্য ড. টিআই ফজলে রাব্বী, আহসান হাবিব লিংকন, এসএমএম আলম প্রমুখও রয়েছেন সেখানে।

কাজী জাফর আহমদ ১৯৩৯ সালের ১ জুলাই কুমিল্লা চৌদ্দগ্রামের চিওড়া কাজী পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি খুলনা জিলা স্কুল থেকে প্রথম বিভাগে প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হন। রাজশাহী সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করার পর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ অনার্স ও এমএ (ইতিহাস) পাস করেন।

কাজী জাফর আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য জানান।

তিনি জানান, জাফর আহমদের মৃত্যুতে দেশ একজন বরেণ্য রাজনীতিবিদকে হারাল। খালেদা জিয়া মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

 

কাজী জাফর আহমদের নামাজে জানাজা আগামীকাল বাদ জুমা রাজধানীর বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে। এর আগে সাড়ে ১২টায় জাতীয় সংসদের প্লাজায় অনুষ্ঠিত হবে প্রথম নামাজে জানাজা। তবে তাকে কুমিল্লার চৌদ্দগ্রামের নিজ পারিবারিক কবরস্থানে নাকি ঢাকায় দাফন করা হবে এবিষয়ে এখনো সিদ্ধান্ত নিতে পারেনি তার পরিবার।

এ বিষয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন বলেন, তার মেয়ে অস্ট্রেলিয়া রয়েছেন। বড় জামাতা রয়েছেন সিঙ্গাপুরে। তারা দেশে ফিরলেই দাফনের সিদ্ধান্ত হবে। আগামীকাল সংসদ প্লাজা ও বায়তুল মোকাররমে দুই দফা নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

 

Related Articles

Close