বাংলাদেশসর্বশেষ নিউজ

ভারী বর্ষণে প্লাবিত সাটুরিয়ার নিম্নাঞ্চল বিপাকে খেটে খাওয়া মানুষ

IMG_20170725_173316ওয়াসিম আকরাম রাজা, নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ : ওয়াসিম আকরাম রাজাঃ কয়েক দিনের টানা বর্ষনের কারণে উজান থেকে ধলেশ্বরী নদীর পানির প্রবাহ বৃদ্ধির সাথে সাথে সারাদেশে মৌসুমী বায়ুর প্রভাবে ভারী বর্ষণে পানির নিচে তলিয়ে গেছে মানিকগঞ্জের সাটুরিয়ার নিম্নাঞ্চল।

রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত হওয়া বৃষ্টিতে ডুবে গেছে উপজেলার হাট বাজারসহ বিভিন্ন এলাকা।  জলাবদ্ধতায় দুর্ভোগে পড়েছেন অফিসগামী মানুষ ও স্কুল ও কলেজগামী শিক্ষার্থীরা। ক্ষতির মধ্যে পড়েছে সবজিসহ ফসলি জমি। ভেঙে গেছে পাকা সড়কসহ যোগাযোগ ব্যবস্থা। বর্ষণের কারণে লেনদেন কমে গেছে বেশির ভাগ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে। বৃষ্টির পানিতে তলিয়ে গেছে বেশির ভাগ বিদ্যালয়ের মাঠ। ফলে শিক্ষার্থীরা স্কুলে আসতে পারছে না যারাও বা স্কুলে আসছে সারা দিনের বৃষ্টি কারণে শ্রেণী কক্ষে অন্ধাকার থাকায় ক্লাস ঠিক মত করা যাচ্ছে না।

পয়লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. হাবিবুর রহমান জানান, বর্ষণের কারণে ছাত্র ছাত্রীদের উপস্থিতি হার ব্যাপক ভাবে কমে গেছে।

এদিকে টানা বর্ষনের ফলে সবচেয়ে বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষ জন তারা কাজের সন্ধানে বাহিরে হতে পারছে না আর এই বর্ষনেও যারা পেটের টানে রাস্তায় বেড় হচ্ছে তাদের জুটছে না কাজ। কথা হলো একজন অটো রিকশা চালক মো. সাজ্জাদুল ইসলাম হাকিম তিনি জানান, টানা দুই দিনের বৃষ্টিতে যাত্রী পাওয়া যায়নি। আমাদের মত খেটে খাওয়া মানুষের জন্য বৃষ্টি অভিসাপ এই অবস্থা চলতে থাকলে আমাদের ঋণ করে চলতে হবে।

উপ-সহকারি কৃষি কর্মকর্তা মোসা. আমেনা আক্তার জানান, এবছর বন্যার সাথে পাল্লা দিয়ে বর্ষণের কারণে ফসলের ব্যাপক ক্ষতির হওয়ার আশংকা রয়েছে।

Tags

Related Articles

Close