বাংলাদেশ

ঝিনাইদহে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

Jhenidahজাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি : বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর ও কল্যাণ তহবিলে ১০% কর্তণের পরিপত্র বাতিল ও বার্ষিক ৫ % প্রবৃদ্ধি, বৈশাখী ও উৎসব ভাতার প্রদানের দাবিতে ঝিনাইদহ মানববন্ধন কর্মসূচি পালন করেছে বেসরকারি শিক্ষক-কর্মচারীরা।

বুধবার সকালে ঝিনাইদহ শহরের পোস্ট অফিস মোড়ে এ কর্মসূচি পালন করে বাংলাদেশ শিক্ষক সমিতি। বৃষ্টি উপেক্ষা করে ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে বিপুলসংখ্যক শিক্ষক, শিক্ষিকা ও কর্মচারীরা অংশ নেয়।

সে সময় বক্তব্য রাখেন-বাংলাদেশ শিক্ষক সমিতি জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য মহিউদ্দিন, শিক্ষক নেতা রেজাউল করিম, আব্দুল মমিন, আলী রেজা, প্রদীপ কুমার, রেজাউল ইসলাম, শাহানাজ পারভীন মুন্নী, আব্দুল গণি, কৃপা সিন্ধু, আলমগীর গোসেন প্রমূখ।

বক্তারা বলেন, বেসরকারি শিক্ষক কর্মচারীগণ যখন ৫% প্রবৃদ্ধি, বৈশাখী ভাতা ও পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদানের দাবিতে আন্দোলনরত, ঠিক তখনই এক শ্রেণির স্বার্থান্নেষী মহলের পায়তারায় অবসর ও কল্যাণের জন্য ১০% কর্তনের পরিপত্র জারী করেছে। এ যেন মরার উপর খাড়ার ঘা। শিক্ষকেরা আজ দিশেহারা। অবিলম্বে এই পরিপত্র বাতিলসহ ৫% প্রবৃদ্ধি, বৈশাখী ভাতা ও পূর্ণাঙ্গ উৎসব ভাতার পরিপত্র জারীর জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

Tags

Related Articles

Close