ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

লুইসের ব্যাটিং তান্ডবে বিধ্বস্ত ভারত

Evin Lewisজেড.আই জহির : ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টিতে জয় পেয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। রবিবার ক্যারিবিয়ান তারকা এভিন লুইসের অপরাজিত দুর্দান্ত সেঞ্চুরিতে ৯ উইকেটের দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে উইন্ডিজরা।

রবিবার কিংসটন জ্যামাইকার সাবিনা পার্কে টসে হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে স্বাগতিকদের ১৯১ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় ভারত। সফরকারীদের হয়ে দিনেশ কার্তিক সর্বোচ্চ ৪৮ রান করেন। এছাড়া বিরাট কোহলি ৩৯, রিষভ প্যান্ট ৩৮, শিখর ধাওয়ান ২৩ এবং রবিন্দ্র জাদেজা ১৩ ও রবিচন্দ্রন অশ্বিন ১১ রানে অপরাজিত থাকেন।

বল হাতে ক্যারিবীয়দের পক্ষে ২টি করে উইকেট নেন কেসরিক উইলিয়ামস ও জেরমে টেইলর। আর একটি উইকেট নেন মারলন স্যামুয়েলস।

১৯১ রানের বিশাল লক্ষ্য তাড়ায় লুইসের ঝোড়ো সেঞ্চুরিতে ৯ বল হাতে রেখে ৯ উইকেটের জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ঘরের মাঠে এটাই তাদের সর্বোচ্চ রান তাড়া করা জয়। দলকে দাপুটে জয় এনে দেওয়ার পথে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন এভিন লুইস। তার ১২৫ রানের ইনিংসটি ওয়েস্ট ইন্ডিজের হয়েও টি-টোয়েন্টিতে সর্বোচ্চ। এর আগে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্রিস গেইলের ১১৭ রানের ইনিংস এত দিন শীর্ষে ছিল।

বলে রাখা ভালো, এই সেঞ্চুরির ফলে গেইল ও নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালামের পর তৃতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে দুটি সেঞ্চুরি পেলেন এভিন লুইস।

এভিন লুইস তার ৬২ বলে অপরাজিত ১২৫ রানের ইনিংসে ১২টি ছক্কার সঙ্গে ৬টি চারের মার মারেন। লুইস তার ইনিংসের ৯৬ রান করেন বাউন্ডারি থেকেই। লুইসের সাথে এদিন ৩৬ রানে অপরাজিত ছিলেন মারলন স্যামুয়েলও। তবে ওপেনিংয়ে দীর্ঘদিন পর খেলতে নেমে ব্যক্তিগত ১৮ রানে কুলদ্বীপ যাদবের বলে আউট হন ক্রিস গেইল।

Tags

Related Articles

Close