ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

নাফিসের কোনো জায়গা নেই: মিনহাজুল আবেদিন নান্নু

Nannu-Bashar-Nafeesক্রীড়া ডেস্ক : বৃহস্পতিবার অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই দলে জায়গা হয়নি ঘরোয়া ক্রিকেটে ছন্দে থাকা অভিজ্ঞ ব্যাটসম্যান শাহরিয়ার নাফিসের।

গত মৌসুমে নাফিস ব্যাট হাতে ৬০০ রান করে ছিলেন উজ্জ্বল। অবশ্য নাফিসের না থাকায় হতাশ হয়েছেন অনেকেই। জানতে চাওয়া হয়েছিল প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কাছে, কেন রাখা হয়নি ৭৫ ওয়ানডে খেলা শাহরিয়ার নাফিসকে।

বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘বাংলাদেশ দলের টপ অর্ডার নাফিসের কোনো জায়গা নেই। তাছাড়া ও ঘরোয়া ক্রিকেট নিজের পজিশনে ব্যাটিং করেনি। সেখানে ও খেলেছে ৪ বা ৫ নম্বরে।’

এদিকে বিপিএল সিজন ফোরে ১৭টি ম্যাচ থেকে ২৮.২৮ গড়ে তিনটি অর্ধশতকীয় ইনিংসে ৩৯৬ রান করেছেন নাফিস। সর্বশেষ ২০১৩ সালে বাংলাদেশ দলের জার্সিতে মাঠে নামেন নাফিস। এরপর আর দেখা যায়নি তাকে।

শাহরিয়ার নাফিস দেশের হয়ে ৭৫টি ওয়ানডেতে করেছেন ২ হাজার ২০১ রান। পাশাপাশি ২৪টি টেস্টে রয়েছে ১ হাজার ২৬৭ রান। বাংলাদেশ দলের প্রথম টি-টোয়েন্টি অধিনায়ক নাফিস খেলেন মাত্র একটি ম্যাচ। সেই একমাত্র টি-টোয়েন্টিতে করেন ২৫ রান।

Tags

Related Articles

Close