অন্যান্যবাংলাদেশসর্বশেষ নিউজ

৭ জুলাই বনপা’র নির্বাহী কমিটির জরুরী সভা

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন-বনপা’র পক্ষ থেকে  প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে আগামী ৭ জুলাই ২০১৭ রোজ শুক্রবার বিকাল ৪ ঘটিকায় বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রোকমুনুর জামান রনির পরিচালনায় বনপা’র কেন্দ্রীয় কার্যালয় ১২/৬ (৩য় তলা), মোহাম্মাদপুর, ঢাকা-১২০৭ এ বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন-বনপা’র নির্বাহী কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হবে।

সভায় ঢাকা বিভাগে অবস্থান করা সকল সদস্যকে যথা সময়ে উপস্থিত থাকতে বিজ্ঞপ্তিতে বিশেষ ভাবে বলা হয়েছে। কেবলমাত্র ঢাকা বিভাগের বাহিরে অবস্থান করা নেতৃবৃন্দ পূর্বের ন্যায় অনলাইনে বক্তব্য প্রদান করতে পারবেন সে ক্ষেত্রে সাধারণ সম্পাদকের সঙ্গে আগে যোগাযোগ করতে হবে।

জরুরী সভার অলোচ্যসূচি:

১. বনপা’র কেন্দ্রীয় কমিটির অভিষেক অনুষ্ঠান নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন।

২. বনপা’র সাধারন সভা ও নির্বাচনে ৫১ এর পরিবর্তে ৭১ সদস্য নির্বাহী কমিটি করার সিদ্ধান্ত ছিল বলে বাকী পদ গুলোর জন্য প্রাথীদের আবেদন থেকে যোগ্য প্রাথী মনোনিত করা।

৩. বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন-বনপা’র সদস্যদের প্রশিক্ষণ ও পরামর্শ দেওয়া। যাতে বনপা’র কোন সদস্যর নিউজ পোর্টালের কারিগরি ত্রুটির জন্য নিবন্ধন নিতে সমস্যায় না পরতে হয় ইত্যাদি।

৪. অনলাইন গণমাধ্যম নীতিমালা- ২০১৭ এর খসড়া অনুমোদন হওয়ায় তা নিয়ে আলোচনা ও পরবর্তী করণীয় নির্ধারণ করা।
কারন ২০১২ সালে তথ্য মন্ত্রণালয়ের চাপিয়ে দেয়া অনলাইন নীতিমালার বিরুদ্ধে বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন -বনপা যে আন্দোলন করেছিল তা বাস্তবায়নের আশ্বাস দেয়া হলেও গত সোমবার ১৯ জুন ২০১৭ জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রীসভার নিয়মিত বৈঠকে নীতিগত ভাবে পাশ করা অনুমোদিত খসড়া নীতিমালায় নিউজ পোর্টাল মালিকদের স্বার্থ সংরক্ষণ করা হয়নি।

৫. বিবিধ।

ক. বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন-বনপা’র সহ সভাপতি নির্মল বড়ুয়া মিলনকে অপহরণকারীদের শ্বাসরুদ্ধকর জিম্মিদশা থেকে মুক্ত করতে নিউজটি প্রকাশ ও প্রচারসহ বিভিন্ন ভাবে যারা সহযোগিতা করেছেন তাদেরকে বনপা’র পক্ষে ধন্যবাদ জ্ঞাপন করা।

খ. বনপা’র দোয়া ও ইফতার মাহফিল ২০১৭ সফল করতে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি বনপা’র পক্ষে ধন্যবাদ জ্ঞাপন করা।

গ.বনপা’র বিভিন্ন জেলা ও বিভাগ কমিটি অনুমোদন দেয়া ইত্যাদি।

আমন্ত্রনে : রোকমুনুর জামান রনি, সাধারণ সম্পাদক, বনপা, মোবাইল: ০১৭২২১৫৮১৩০

Related Articles

Close