ক্যাম্পাসজাতীয়বাংলাদেশসর্বশেষ নিউজ

মেধাবীদের স্বর্ণপদক দেওয়ার ঘোষণা এমপি ছানোয়ারের

rabiশফিকুল ইসলাম, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) টাংগাইলের অধ্যয়নরত মেধাবী শিক্ষার্থীদের স্বর্ণপদক ও গরিব মেধাবীদের বৃত্তি দেওয়ার ঘোষণা দিয়েছেন এমপি ছানোয়ার।

বুধবার বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠিত টাংগাইল জেলা সমিতি (টাজেস) নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে টাংগাইল-৫ আসনের মাননীয় এমপি মো. ছানোয়ার হোসেন এ ঘোষণা দেন।

তিনি এসময় বলেন, ‘আমরা টাংগাইলবাসী নিজেদের গুটিয়ে রাখতেই পছন্দ করি। আমরা একত্র হতে পারি না। এটা দূর করতে হবে। আমরা টাংগাইলে ভালো রেজাল্ট পাচ্ছি কিন্তু পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়–য়া ছাত্র খুব কম পাচ্ছি। এটার অনুসন্ধান করতে হবে। আমরা শুধু থানা সমিতিতে বিভক্ত থাকতে চাই না।’ এসময় তিনি আরো বলেন, ‘আমি প্রতিবছর থাকি আর না থাকি, আমি নবীনবরণের জন্য ৫০ হাজার টাকা পাঠাবো।’ প্রধান বক্তার বক্তব্যে রাবি টাজেসের উপদেষ্টা অধ্যাপক ড. মো. ফজলুল হক বলেন, ‘বাংলাদেশের স্বাধীকার আন্দোলন থেকে শুরু করে সকল আন্দোলনে অবদান রেখেছে টাংগাইল। আমরা আঞ্চলিকতায় বিশ্বাসী না। এই সময়ে এসেও আমরা শুধুমাত্র আঞ্চলিকতার কারণে আমাদের মেধাবীরা শিক্ষকতায় আসতে পারছে না। ভাসানীর নামে আমরা হল চেয়েছিলাম কিন্তু আজও পাইনি। আমরা সেটার এখনও দাবি জানাই। তাই আমাদেরকে একত্রে সংঘবদ্ধ থাকতে হবে।’

rabi 2বিশেষ অতিথির বক্তব্যে ঘাটাইল পৌরসভার মেয়র শহীদুজ্জামান খান বলেন, ‘শিক্ষিত ছেলেমেয়েরা এখন মাদকাসক্তে জড়াচ্ছে। এটা থেকে দূরে থাকতে হবে। টাংগাইলে বাল্যবিবাহও বাড়ছে। এটা আপনাদেরকেই দূর করতে হবে।’

টাজেসের কোষাধ্যক্ষ সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন টাজেস সাধারণ সম্পাদক প্রফেসর ড. জি. এম. শফিউর রহমান। নবীনদের পক্ষ থেকে দুজন এবং বর্তমান শিক্ষার্থীদের পক্ষে দুজন শিক্ষার্থীও এসময় বক্তব্য দেন।

পুরো অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টাজেসের সভাপতি অধ্যাপক ড. ইসমাইল হোসেন চৌধুরী। আলোচনা শেষে দ্বিতীয় পর্বে ঢাকা থেকে আগত শিল্পীবৃন্দ সঙ্গীত পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে নবীন ও বর্তমান শিক্ষার্থীরাও সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন।

Related Articles

Close