ইসলামবাংলাদেশসর্বশেষ নিউজ

বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাতে অংশ নিলেন লাখো মুসুল্লি

iztemaনিজস্ব প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। মুসলিম উম্মাহর শান্তি কামনা, দেশের কল্যাণ কামনা, গুনাহ মাফের আর্জি আর আখেরাতে শান্তি কামনায় শেষ হয় বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত।

আজ রবিবার বেলা ১১টা ৮ মিনিটে শুরু হয় আখেরি মোনাজাত। আর শেষ হয় ১১টা ৩২ মিনিটে। ২৪ মিনিট স্থায়ী এ মোনাজাত পরিচালনা করেন বিশ্ব তাবলিগ জামাতের শীর্ষ স্থানীয় মুরব্বি ভারতের মাওলানা সা’দ। আরবি ও উর্দু ভাষায় করােএ মোনাজাতে বিশ্ব তাবলিগ জামাতের এ মুরুব্বির সাথে হাত তোলেন লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি। মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহর দরবারে রহমত প্রার্থনা করেন তারা। মোনাজাত চলাকালে সমগ্র ইজতেমাস্থল ও আশপাশের এলাকা জুড়ে আমিন আমিন ধ্বনিতে চারপাশ যেন প্রকম্পিত হয়ে উঠে।

আখেরি মোনাজাতকে কেন্দ্র করে গত দুই দিনের তুলনায় আজকে মুসুল্লিদের উপস্থিতি অনেক গুণ বেড়ে যায় ভোর থেকেই। ইজতেমা ময়দানসহ আশপাশ এলাকার সড়ক-মহাসড়ক, অলি-গলি ও খালি জায়গায় মুসল্লিদের উপচে পড়া ভিড় ছিলো চোখে পড়ার মতো।

বিশ্ব ইজতেমার প্রথম ধাপে অংশ নিয়েছেন ঢাকাসহ ১৭টি জেলার তাবলিগের মুসল্লিরা। আগামী ১৫ জানুয়ারি থেকে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপে অংশ নেবে ঢাকাসহ ১৬টি জেলার মুসল্লিরা। এবার এ দুই ধাপে অংশ নিচ্ছেন ৩৩টি জেলার মুসল্লিরা।

 

Tags

Related Articles

Close