খেলাধূলাসর্বশেষ নিউজ

অধিনায়কত্বকে গুডবাই জানালেন কুক

জেড.আই জহির, নিউজরুমবিডি.কম: চলতি অ্যাশেজ সিরিজ শেষ করেই ইংল্যান্ড টেস্ট অধিনায়ক থেকে সেচ্ছায় অবসর নিচ্ছেন অ্যালিষ্টার কুক। স্থানীয় ইংলিশ পত্রিকা “ডেইলি মেইল” কে দেওয়া এক সাক্ষাৎকারে এমন সিদ্ধান্তের কথা স্বীকার করেন ইংলিশ টেস্ট অধিনায়ক।

গত রবিবার এমন সিদ্ধান্তের কথাই জানালেন অ্যালিষ্টার কুক। তিন বলেন, “আমি সিদ্ধান্তটা অনেক আগেই নিয়ে রেখেছিলাম। চলমান অ্যাশেজ শেষ হতে না হতেই আসন্ন পাকিস্তান সিরিজের জন্য আমাদের প্রস্তুতি নিতে হবে। যেহেতু আসন্ন পাকিস্তান সিরিজের জন্য আমাদের হাতে বেশি সময় নাই তাই এমন সিদ্ধান্ত নিয়েছি। যাতে করে সামনের সিরিজের জন্য আমাদের নতুন পরিকল্পনা গুলো কাজে লাগাতে পারে বোর্ড।”

চলমান অ্যাশেজ সিরিজ নিজের নামে করেছে ইংলিশরা। তাই এ ব্যাপারে কুক আরো বলেন, “এমন একটি ঐতিহাসিক সিরিজ জয়ের পর আমার কাছে মনে হয়েছে এখনই অধিনায়কত্ব থেকে সরে যাবার সেরা ও উৎকৃষ্ট সময়। বিশেষ করে ইংল্যান্ডের মত একটি দলকে লিড দেওয়া সাথে অ্যাসেজ ট্রফি নিজের করে রাখা আসলেই ভাগ্য এবং সম্মানের ব্যাপার। তাই এই সন্মানের স্বাক্ষী হয়ে থাকতে চাই বিধায় এমন সিদ্ধান্ত আমার। আর বিশেষ করে নতুনদেরকে জায়গা স্থানান্তরিত করার এটাই উত্তম সময়।”

এদিকে ইতিমধ্যেই ইংলিশ অধিনায়ক তার সিদ্ধান্তের কথা ইংলিশ ক্রিকেট বোর্ড পরিচালক এবং সাবেক ইংল্যান্ড ক্রিকেট অধিনায়ক এন্ড্রু স্ট্রাউসকে জানিয়ে দিয়েছেন অ্যালিষ্টার কুক।

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার চলতি অ্যাশেজের পঞ্চম এবং শেষ টেস্ট ম্যাচটি আগামী ২০শে আগস্ট ওভালে অনুষ্ঠিত হবে। আর সেটাই হবে ইংল্যান্ড দলের বর্তমান অধিনায়ক অ্যালিস্টার কুকের ইংলিশদের অধিনায়ক হিসেবে সর্বশেষ টেস্ট ম্যাচ।

Related Articles

Close