ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

টেস্টে বিশতম অর্ধশতক হাঁকালেন তামিম

16105953_1886394211593207_9010303020869620683_nনিউজরুমবিডি স্পোর্টস ডেস্কঃ স্বাগতিক নিউজিল্যান্ড ক্রিকেট দলের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অর্ধশতক হাঁকিয়েছেন টাইগার ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল খান। নিজের টেস্ট ক্যারিয়ারে ব্যক্তিগত বিশতম অর্ধ-শতক এবং নিউজিল্যান্ডের বিপক্ষে এটি টাইগার সাদা সহঃঅধিনায়কের ষষ্ট অর্ধশতক।

বৃহ্স্পতিবার ওয়েলিংটনের বেসিন রিভার্ভে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় ভোর ৪.০০টায়। টসে জিতে টাইগারদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড অধিনায়ক।

স্বাগতিক অধিনায়কের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে ইনিংস শুরু করতে নামেন টাইগার টেস্ট সফলতম জুটি তামিম-ইমরুল। কিন্তু ইনিংসের চতুর্থ ওভারে দলীয় ১৬ রানে কিউই পেসার সাউদির বলে বোল্টকে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১ রান করে সাজঘরে ফেরেন ইমরুল কায়েস। এরপর মুমিনুল হককে সঙ্গে নিয়ে তামিম তুলে নেন নিজের টেস্ট ক্যারিয়ারের ২০তম অর্ধশতক।

বাংলাদেশ ইনিংস শুরু করতে নেমে ইনিংসের তৃতীয় বলে বাউন্ডারি হাকিয়ে নিজের এবং দলের রানের খাতা খোলেন তামিম ইকবাল। এরপর ওয়ানডে স্টাইলে ব্যাটিং চালিয়ে ৪৮ বলে ব্ল্যাকক্যাপস পেসার টিম সাউথির বলে ৩ রান নিয়ে অর্ধশতক পূর্ন করেন টাইগার সেরা ব্যাটসম্যান। তার ৫২ রানের ইনিংসে ১০টি চারের মার ছিল এবং দলের ৫৬ রানের যোগদানে তারই অর্জন বেশি ছিল।

বোল্টের করা পরের ওভারে (১৪.২) একটু ভেতরে ঢোকা বল লাইন মিস করে তামিমের পায়ে লাগে। আম্পায়ার স্বাগতিকদের জোরালো আবেদনে সাড়া না দিলে রিভিউ নেন কেন উইলিয়ামসন। রিপ্লেতে দেখা যায়, বল অফ স্টাম্পের উপরের দিকে আঘাত হানতো। সিদ্ধান্ত পাল্টে এবার তামিমকে আউট দেন আম্পায়ার মরিস ইরাসমুস।

আর এরই সাথে শেষ হয় তামিমের ৫৬ রানের নান্দনিক ইনিংস। তার ৫০ বলের ইনিংসে ১১টি চারের মার মারেন তামিম ইকবাল।

Tags

Related Articles

Close