বাংলাদেশসর্বশেষ নিউজ

ঝিনাইদহের মহেশপুরকে মাদক মুক্ত ঘোষণা করলেন ওসি বিল্পব

oc-biplobজাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধিঃ মাদককে না বলুন,মাদককে ঘৃনা করুনসহ বিভিন্ন শ্লোগান নিয়ে প্রতিটি গ্রামে গ্রামের বড় বড় ব্যানার আর ফেন্টুন দিয়ে মাদক থেকে সাবধান করেছেন মহেশপুর বাসীকে। এছাড়া এলাকার বড় বড় বাজার গুলোতে  সভা করে মাদক ছেড়ে হাতে বই-খাতা আর কলম তুলে নেওয়ার আহব্বান জানিয়েছেন মহেশপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বিল্পব।

সম্পতি সাংবাদিকদের নিয়ে থানা চত্তরে এক মতবিনিময় সভায় থানা অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বিল্পব মহেশপুরকে মাদক মুক্ত ঘোষনা করেন। আমিনুল ইসলাম বিল্পব গত ২ ফ্রেরুয়ারী ঝিনাইদহের মহেশপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসাবে যোগদান করেন।

যোগদানের পর থেকে তিনি ১০ মাসে প্রায় দেড় কোটি টাকার বিভিন্ন মাদক দ্রব্য উদ্ধার করেছেন। উদ্ধার কৃত মাদক দ্রব্যের মধ্যে রয়েছে ১৪১৩ পিচ ইয়াবা টেবলেট, ৭৭১ বোতল ভারতীয় ফেনসিডিল, ১১ কেজি গাজা ও ১১৩৮ বোতল ভারতীয় ও দেশী চোলাই মদ।

মহেশপুর থানা সুত্রে জানাগেছে, গত ফ্রেরুয়ারী মাসে উদ্ধারকৃত মাদক দ্রব্যের মধ্যে রয়েছে ৮৯ বোতল ফেনসিডিল, ১৬০ বোতল মদ, ২০ পিচ ইয়াবা ট্যাবলেট, ৬০০ গ্রাম গাজা, মার্চ মাসে ৬৫ বোতল মদ, এপ্রিল মাসে ৫০ পিচ ইয়াব ট্যাবলেট, মে মাসে ১৭ বোতল ফেনসিডিল, ৩৯৬ পিচ ইয়াবা ট্যাবলেট, ১৫৫ বোতল মদ, ২ কেজি গাজা, জুন মাসে ৭৫ বোতল ফেনসিডিল, ৪৪০ বোতল মদ, ৭৫০ গ্রাম গাজা, জুলাই মাসে ৯৩০ পিচ ইয়াবা ট্যাবলেট, ২৫০ গ্রাম গাজা, ৫৪ বোতল মদ, আগস্ট মাসে ২১৪ বোতল মদ, ৪০ বোতল ফেনসিডিল, ৫৫০ গ্রাম গাজা, সেপ্টেম্বর মাসে ২৩১ বোতল ফেনসিডিল, ১২পিচ ইয়াবা ট্যাবলেট, অক্টোবর মাসে ১৪০ বোতল ফেনসিডিল, ৩ কেজি ৩০০ গ্রাম গাজা ও নভেম্বর মাসে ১৪০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

বিশিষ্ট শিক্ষাবীদ ও মহেশপুর মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক এবং বর্তমান পৌর ল্যাব মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটিএম খাইরুল আনাম বলেন, বর্তমানে মহেশপুর উপজেলাকে মাদক মুক্ত ঘোষনা দেওয়ায় আমরা খুব আনন্দিত। যে ব্যক্তি গত ৮ মাসে যে পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার ও আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিকভাবে রেখেছে তাকে অবশ্যই সাধুবাদ দেওয়া উচিত।

স্বরুপপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, মহেশপুরে ওসি হিসাবে যোগদানের পর আমিনুল ইসলাম বিপ্লব সাহেব যে মাদক দ্রব্য মুক্ত এলাকা হিসাবে ঘোষনা দিয়েছে এর আগে কখন ও কোন ওসি এমন ঘোষনা দেননি। শুধুৃ তাই না তিনি সুযোগ পেলেই বিভিন্ন ইউনিয়নে মাদক মুক্ত এলাকা গড়ার কাজ করে যাচ্ছেন।

৬নং ও ৭নং ওয়ার্ড কাউন্সিলর কাজী আতিয়ার রহমান আতি ও আবুল হাশেম পাঠান বলেন, আগে কখনও থানার কোন ভারপ্রাপ্ত কর্মকর্তা মহেশপুরকে মাদক মুক্ত করার ঘোষনা দূরের কথা মাদক মুক্তির স্বপ্নও মহেশপুরবাসীকে দেখাতে পারেননি বরং মাদক ব্যবসায়ীদের সাথে সক্ষতা গড়ে তুলেছেন। বর্তমানে ভারপ্রাপ্ত কর্মকর্তা মহেশপুরে যোগদানের পর মাদক মুক্ত করে স্কুল, কলেজ ছাত্রদের হাতে বই খাতা আর কলম হাতে তুলে নেওয়ার আহŸান জানিয়ে আসছেন।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ড. আব্দুল মালেক গাজী বলেন, আমিনুল ইসলাম বিপ্লব সব সময়ই মাদক মুক্ত সমাজ গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছেন। স¤প্রতি তিনি মহেশপুরকে মাদক মুক্ত ঘোষনা করায় আমি খুব আনন্দিত।

Related Articles

Close