ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

জরিমানা গুনলেন সাকিব

15267767_1869107136655248_2449977724787085878_nনিউজরুমবিডি স্পোর্টস ডেস্কঃ ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান ম্যাচ চলাকালীন সময়ে আম্পায়ারের সাথে অশুভ আচরণ করায় জরিমানা গুনলেন। সাকিব কে তার ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারেও খুলনার টাইটান্সের ইনিংসের পঞ্চম বলে আবু জায়েদ রাহী ফ্লেচারের এলবিডাব্লিউর আবেদন করেন। কিন্তু পাকিস্তানের আম্পায়ার খালিদ মাহমুদ রাহীর আবেদনে সাড়া দেননি। প্রথমে রাহী ক্ষোভ প্রকাশ করে আম্পায়ারকে গালি দিয়ে বসেন!

কভার থেকে দৌড়ে এসে সাকিবও একই সুরে সুর মেলান। দুজন মিলে আম্পারকে ‘ধুয়ে’ দেন। রাহীকে ওভারের শেষ বল করার জন্য আন্দ্রে রাসেল টেনে নিয়ে গেলেও সাকিব আম্পায়ারের সঙ্গে তর্ক চালিয়ে যান। আক্রমণাত্মক হয়ে হাত দিয়ে আম্পায়ারকে বুদ্ধি খাটানোর ইঙ্গিতও দেন ঢাকার অধিনায়ক!

ওই রেশ পরবর্তী ওভার পর্যন্ত টেনে নেন সাকিব। মাঝের সময়ে আম্পায়ারকে আঙুল তুলে কথা শোনান সাকিব। খালিদ মাহমুদ আঙুল তুলে সাকিবকে সতর্ক করলেও তাকে থামানো যায়নি। পরবর্তীতে কুমার সাঙ্গাকারা ও ডোয়াইন ব্রাভোকে আম্পায়ারের সঙ্গে কথা বলতে দেখা যায়।

ওই ঘটনার পর তরুণ হাসানুজ্জামানের আউটের পরও ঔদ্ধত আচরণ করেন সাকিব। খুলনার ব্যাটসম্যান আউট হওয়ার পর ক্রিজে দাঁড়িয়ে থাকলে কথা শুনিয়ে সাকিব তাকে মাঠ ছাড়তে বলেন। ঢাকার মেহেদী মারুফ তাকে সান্তনা দেওয়ার জন্য গেলে সাকিবও এগিয়ে গিয়ে আরো কথা শুনিয়ে আসেন!

ম্যাচ শেষে আম্পায়াররা সাকিবের বিরুদ্ধে অভিযোগ করলে ম্যাচ রেফারী রকিবুল হাসান সাকিবের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করেন। তবে রাহীর বিরুদ্ধে আম্পায়াররা রিপোর্ট না করায় কোনো শাস্তি হয়নি ঢাকার পেসারের। তবে জানা গেছে, ম্যাচ চলাকালীন সময়ে দুই আম্পায়ারের কাছে ক্ষমা প্রার্থনা করেন আবু জায়েদ রাহী।

Tags

Related Articles

Close