ক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

৭২ রানে পিছিয়ে বাংলাদেশ

14656372_1844845862414709_5104760071575675303_nনিউজরুমবিডি স্পোর্টস ডেস্কঃ চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে ২৯৩ রানে অলআউট হয়ে যায় সফরকারী ইংল্যান্ড। আর এটাই টাইগারদের বিপক্ষে সর্বনিম্ন রানের স্কোর ইংলিশদের। এর আগে ২০০৩ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ইংল্যান্ড অলআউট হয়েছিল ২৯৫ রানে। জবাবে দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের স্কোর ৫ উইকেট ‍হারিয়ে ২২১ রান। ফলে সফরকারীদের চেয়ে দিন শেষে ৭২ ‍রানে পিছিয়ে রয়েছে মুশফিক বাহিনী।

শুক্রবার ৭ উইকেটে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। কিন্তু তাদের শেষ ৩টি উইকেট হারায় মাত্র ৫০ মিনিটে। যার দুটি উইকেট নিজের দখলে করেন তাইজুল ইসলাম এবং বাকি একটি উইকেট নিয়ে মিরাজ ষষ্ঠ উইকেটের স্বাদ নেন। ৮০ রানে ৬ উইকেট নিয়ে প্রথম ইনিংসে মিরাজই বাংলাদেশের সেরা অভিষিক্ত বোলার। এছাড়া সাকিব আল হাসান ৪৬ রানে এবং তাইজুল ইসলাম ৪৭ রানে দুইটি করে উইকেট নেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে মঈন আলীর বোলিং তোপে মাত্র ২৯ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ। উইকেটে এক্সট্রা বাউন্সের সুবিধা কাজে লাগিয়ে ইমরুল কায়েসকে (২১) সরাসরি বোল্ড ও মুমিনুল হককে (০) দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত পাঠান মঈন আলী। তবে তৃতীয় উইকেটে তামিম-রিয়‍াদের ৯০ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। রিয়াদ ৬৬ বলে ৩টি চারে ৩৮ রানে বিদায় নিলেও নিজের ১৯তম এবং ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম অর্ধ-শতক ঠিকই তুলে নেন তামিম ইকবাল।

এরপর চতুর্থ উইকেট জুটিতে ৪৪ রান যোগ করেন তামিম-মুশফিক। তামিম ইকবাল ১৭৯ বলে ৭৮ রান করে গ্যারেথ ব্যাটির শিকার হন। তার দুর্দান্ত ইনিংসে ৭টি চারের মার ছিল। পঞ্চম উইকেটে রীতিমত থিতু হন সাকিব-মুশফিক। কিন্তু দিনের খেলা শেষের ১৫ বল আগে এবং নিজের ১৬ অর্ধ-শতকের ধারে গিয়ে উইকেট বিলিয়ে দেন মুশফিক। ৭৭ বলে করা ৪৮ রানের ইনিংসে ৬টি বাউন্ডারি হাঁকান টাইগার টেস্ট অধিনায়ক।

নাইটওয়াচম্যান হিসেবে নামা শফিউলকে নিয়ে বাকিটা সময় কাটিয়ে দেন টাইগার অল-রাউন্ডার সাকিব আল হাসান। ৬০ বলে ৩ বাউন্ডারিতে ৩১ রানে অপরাজিত আছেন সাকিব। ৯ বল খেলে শেষ বিকেলে রানের খাতা খুলতে পারেননি শফিউল।

Tags

Related Articles

Close