বাংলাদেশসর্বশেষ নিউজ

ফুলবাড়ীতে ট্রেন-বাসের টিকেট নেই, কর্মস্থলে ফেরা নিয়ে অনিশ্চিয়তায় যাত্রীরা

phulbarite-bus-train-er-ticket-nai-17-09-2016মোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে আগামী বুধবার (২১ সেপ্টেম্বর) পর্যন্ত ঢাকাগামী আন্তঃনগর ট্রেন ও বাসের টিকিট না থাকায় নিদিষ্ট সময়ে কর্মস্থলে ফেরা নিয়ে অনিশ্চিয়তায় পড়েছেন সাধারণ যাত্রীরা।

শনিবার (১৭ সেপ্টেম্বর) ও গত শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে স্থানীয় রেল স্টেশনে দেখা যায়, ঢাকাগামী আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের টিকিটের জন্য অন্তত তিন শতাধিক যাত্রী টিকিট কাউন্টারসহ স্টেশন মাস্টারের কক্ষে ভিড় করছেন। কিন্তু আগামী বুধবার (২১ সেপ্টেম্বর) পর্যন্ত অগ্রিম টিকিট বিক্রি হওয়ায় কোন কেউই কোন টিকিট পাননি।

সকলকেই বলা হচ্ছে, আগামী বুধবার (২১ সেপ্টেম্বর) পর্যন্ত ঢাকাগামী আন্তঃনগর দ্রুতযান, একতা, নীলসাগর ও ঈদ স্পেশাল ট্রেনের কোন টিকিট নেই। গত বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে ফলে প্রতিদিন প্রতিটি আন্তঃনগর ট্রেনের টিকিটের জন্য অন্তত তিন শতাধিক যাত্রী স্টেশনে ভিড় করলেও টিকিট না পেয়ে নিরাশ হয়ে ফিরতে হচ্ছে স্টেশন থেকে।

একইভাবে স্থানীয় কোচ কাউন্টারগুলোতে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ঢাকাগামী কোচের টিকিটের জন্য পরিবার পরিজন নিয়ে ভিড় জমাচ্ছেন শত শত যাত্রী। দ্বিগুণ দামেও নামিদামি কোচগুলোর টিকিট পাচ্ছেন না এসব যাত্রী। তবে নরমাল কোচগুলোতে টিকিট পাওয়া গেলে সেগুলো আদায় করা হচ্ছে দ্বিগুণ ভাড়া। বাধ্য হয়ে অনেকেই শত কষ্টের মধ্যে হলেও দ্বিগুণ ভাড়া দিয়েই এসব নরমাল কোচে যাত্রা করছেন ঢাকায়।

ঢাকার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাহিদ ও চাকরিজীবী ওয়াজেদ আলী বলেন, ঢাকায় ফিরতে ট্রেন ও বাসের কোনটিরই টিকিট পাওয়া যাচ্ছে না। ট্রেন ও নামিদামি কোচে যেতে গেলে ক্লাস ও চাকরি দু’টোই হারাতে হবে। এ কারণে যেভাবে হোক সময়ের মধ্যেই পৌঁছাতে হবে।

রেল স্টেশনের বুকিং সহকারি-১ মাহফুজুর রহমান বলেন, ঢাকাগামী আন্তঃনগর দ্রুতযান, একতা, নীলসাগর ও ঈদ স্পেশাল ট্রেনের টিকিট আগামী বুধবার (২১ সেপ্টেম্বর) পর্যন্ত বিক্রি হয়ে গেছে। ফলে ঐ সময়ের আগে কাউকেই কোন টিকিট দেয়া যাচ্ছে না। আসন সংখ্যা কম হওয়ায় যাত্রীদেরকে এই দুর্ভোগ পোহাতে হচ্ছে।

হানিফ এন্টারপ্রাইজ কাউন্টার স্টাফ বিপ্লব বলেন, নামিদামি কোচের টিকিট আগেভাগেই শেষ হয়ে গেছে। কিন্তু ভাড়া নিয়ে বেশ কয়েকটি নরমাল কোচের সংখ্যা বাড়ানোর কারণে টিকিটের তেমন সংকট হচ্ছে না। তবে একমূখী ভাড়া হওয়ার কারণে অন্যান্য সময়ের চেয়ে এখন একটু ভাড়া বেশি নিতে হচ্ছে।

Tags

Related Articles

Close