বাংলাদেশসর্বশেষ নিউজ

বিনোদনের মাধ্যমে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ নির্মূল সম্ভব

mojiburজাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধিঃ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল এমনকি ভারতের পশ্চিমবঙ্গে কৌতুক অভিনেতা মজিবেরর নাম জানে না এমন কৌতুক প্রিয় মানুষ পাওয়া মুসকিল।

দেশের এই বর্তমান পরিস্থিতিতে সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ বিনোদনের মাধ্যমে নির্মূলের আহবান জানিয়েছেন সকলের জনপ্রিয় কৌতুক অভিনেতা ঝিনাইদহের শৈলকুপার কৃতি সন্তান মজিবর রহমান।

গান আর কৌতুকের মাধ্যমে জঙ্গীবাদের কুফল মানুষের মাঝে জানানোর জন্য তিনি নিয়েছেন ব্যতিক্রমী উদ্যোগ। নিজ রচিত গান পরিবেশন করছেন বিভিন্ন স্থানে।

করেছেন ভিডিও যেন তৃণমুলের সাধারণ মানুষ জঙ্গীবাদ সম্পর্কে সচেতন হয়।এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে লিখেছেন গান।তার একমাত্র লক্ষ্য মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে তার অবস্থান থেকে শক্তিশালী করার।

খোঁজ নিয়ে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমানের ছেলে সবার প্রিয় মজিবর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শে আদর্শিত হয়ে রচনা করেছেন “বঙ্গবন্ধু কণ্যা, জননেত্রী শেখ হাসিনা, গরীব দুঃখীর পাশে আছেন, এ কথা সবার জানান….”।

একুশে গ্রেনেড হামলার ঘটনায় লিখেছেন “রাখে আল্লা মারে কে, এইযে দুনিয়াতে ভাই আল্লাহর দোয়াই বেঁচে আছেন আমাদেরও নেত্রী হাই, “রাখে আল্লা মারে কে”। বঙ্গবন্ধুকে নিয়ে লিখেছেন “ জাতির পিতা শেখ মুজিব, আমরা হইলাম তার সৈনিক, বঙ্গবন্ধুর’র সোনার বাংলা, গড়বো আমরা ইনশাহ্আল্লাহ”সহ বেশ কয়েকটি স্বরচিত গান।

এছাড়া দেশকে জঙ্গীমুক্ত করতে তার দর্শকদের জঙ্গীবাদের কুফল সম্পর্কে জানাতে রচনা করেছেন “জাগো জাগো বাঙ্গালী জাগো, একবার মনে মনে ভাবো, সন্ত্রাস জঙ্গীদের ঠাঁই হবে নারে আমার জন্মভূমি সোনার বাংলায়”।মুক্তিযোদ্ধার সন্তান মজিবর রহমান বলেন, সারাজীবন মানুষকে আনন্দ দিয়ে আনন্দ পেয়েছি। সাধারণ মানুষকে আনন্দ দেওয়াটা আমার আনন্দ।

মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমার একটাই স্বপ্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিয়ে একটি চলচিত্র নির্মাণ করা। আমার এই স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ প্রয়োজন।সেই সাথে বর্তমান দেশের সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ নির্মূলে সাধারণ মানুষকে বিনোদনের মাধ্যমে সচেতন করা।

Tags

Related Articles

Close