বাংলাদেশ

 যৌন হয়রানীর অভিযোগে অধ্যাপক আটক

Tangai-kalihati-17.08.2016.lমুক্তার হাসান, টাঙ্গাইল প্রতিনিধি ‍ঃটাঙ্গাইলের কালিহাতী কলেজের সমাজকল্যাণ বিভাগের সহকারী অধ্যাপক ওয়াজেদ আলী খানকে কলেজের জনৈক ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে আটক করেছে পুলিশ।

কালিহাতী থানার অফিসার ইনচার্জ(ওসি) খন্দকার মো. আখেরুজ্জামান জানান, কালিহাতী কলেজের সহকারী অধ্যাপক ওয়াজেদ আলী খানের বিরুদ্ধে কলেজের ছাত্রী ও তাঁর নিজস্ব প্রতিষ্ঠান কালিহাতী প্রি-ক্যাডেট স্কুলের নাচের শিক্ষিকাকে যৌন হয়রানী করায় ওই ছাত্রীর বাবা থানায় লিখিত অভিযোগ করেন।

অভিযোগের প্রেক্ষিতে গত ১০ আগস্ট (বুধবার) রাতে বাড়ি থেকে আটক করা হয়। ওই রাতেই কলেজের অধ্যক্ষ আব্দুর রহিম ও দু’জন শিক্ষক প্রতিনিধি থানায় গিয়ে মুচলেকা দিয়ে তাকে ছাড়িয়ে আনেন।

এ সংবাদ উপজেলায় ছড়িয়ে পড়লে কালিহাতী কলেজের ছাত্র-ছাত্রীসহ সর্বমহলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। ওই অধ্যাপককে কলেজ থেকে বহিস্কার, তার নিজস্ব প্রতিষ্ঠান কালিহাতী প্রি-ক্যাডেট স্কুল বন্ধসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিক্ষার্থীরা আন্দোলনে নামেন।

গত রোববার(১৪ আগস্ট) তারা বিক্ষোভ মিছিল নিয়ে অধ্যক্ষের কক্ষ ভাংচুর ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি প্রদান করে।

আন্দোলনের মুখে বুধবার (১৬ আগস্ট) রাত ১০ টার দিকে সহকারী অধ্যাপক ওয়াজেদ আলীকে পুলিশ আটক করে।

কালিহাতী কলেজের অধ্যক্ষ আব্দুর রহিম জানান, অন্যায়ের সাথে কোন আপোষ নাই। যিনি পাপ করেছেন তিনিই পাপের শাস্তি পাবেন।

উল্লেখ্য, সহকারী অধ্যাপক ওয়াজেদ আলী খান ইতোপূর্বেও যৌনকেলেঙ্কারীর অভিযোগে হাজতবাস করেছেন। পরে আপোসরফার মাধ্যমে তিনি ছাড়া পাওয়ার প্রয়াস পান।

Tags

Related Articles

Close