ক্যাম্পাসসর্বশেষ নিউজ

এইচএসসি’১৫ এর ফল প্রকাশ ৯ আগস্ট

নিউজরুমবিডি.কম: চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে ৯ আগস্ট রবিবার। শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট একজন কর্মকর্তা এ তথ্য জানান।

নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে ওই কর্মকর্তা বলেন, ‘৮ ও ৯ আগস্ট আমরা এইচএসসির ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর সময় চেয়ে সার-সংক্ষেপ পাঠিয়েছি। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমরা জেনেছি প্রধানমন্ত্রী ফল প্রকাশের জন্য ৯ আগস্ট সময় দিয়েছেন। তবে ফাইলটি রবিবার বিকেল নাগাদ হাতে পাব বলে আশা করছি।’

তিনি আরো বলেন, ‘ফল প্রকাশের দিন প্রধানমন্ত্রী দুটি কলেজে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাববদের সঙ্গে কথা বলবেন। রবিবার বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে বসে এ দুটি কলেজ নির্ধারণ করা হবে।’ 

ফল প্রকাশের নিয়ম অনুযায়ী, শিক্ষামন্ত্রী শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি তুলে দেন। এরপর দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ১ এপ্রিল। এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের অধীনে ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছে।

Related Articles

Close