ক্যাম্পাসক্রিকেটক্রিকেটখেলাধূলাসর্বশেষ নিউজ

ঢাবি’র জহুরুল হক হলে বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

du sports 2নিজস্ব প্রতিবেদক, নিউজরুমবিডি.কম: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী হল শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে অনুষ্ঠিত হয়ে গেলো ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্ট’ এর ফাইনাল ম্যাচ। আজ বুধবার বিকেলে হলের ক্রিকেট মাঠে অনুষ্ঠিত হয় ফাইনাল ম্যাচ। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক বরকত হোসেন হাওলাদার, উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম সহ ছাত্রলীগের কেন্দ্রীয় , বিশ্ববিদ্যালয় ও হলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

du sports 3বাংলাদেশ ছাত্রলীগ শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখার সহ-সভাপতি মো: সোহানুর রহমান (সোহান) এর পৃষ্টপোষকতায় আয়োজিত এ টুর্নামেন্টে অংশগ্রহণ করে মোট ৭ টি দল। গ্রুপ পর্বের খেলা শেষে ফাইনালে মুখোমুখি হয় ‘বঙ্গবন্ধু একাদশ’ ও ‘জয় বাংলা একাদশ’।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ‘বঙ্গবন্ধু একাদশ’ এবং নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩০ রান করে তারা। দলের সর্বোচ্চ ব্যক্তিগত ৫৭ রানের ইনিংস খেলেন ‘বঙ্গবন্ধু একাদশ’ অধিনায়ক সোহানুর রহমান (সোহান)। ১৩১ রানের টার্গেটে খেলতে নেমে ১০৬ রানেই গুটিয়ে যায় ‘জয় বাংলা একাদশ’ এর ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রানের ইনিংসটি খেলেন ‘জয়বাংলা একাদশ’ অধিনায়ক মো.সাঈদুর রহমান অপু। শিরোপা না জিততে পারলেও অল-রাউন্ড পারফর্মার (৩৯ রান, ২ উইকেট) হিসাবে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন তিনি।

du sports 1পুরষ্কার বিতরনী অনুষ্ঠান শেষে নিজেদের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা বাংলাদেশ ছাত্রলীগের বর্তমান নেতৃত্বের ভূয়ুসী প্রসংশা করেন। এসময় তারা বলেন, বাংলাদেশ ছাত্রলীগই একমাত্র প্রকৃত ছাত্র সংগঠন। বাংলাদেশ ছাত্রলীগ শুধু রাজনীতিতেই আসক্ত নয় তারা পড়াশুনা করছে, গান-বাজনা করছে, খেলাধুলা করছে, আবার ছাত্রকল্যান মূলক ও জনকল্যাণ মূলক কাজও করছে। বাংলাদেশ ছাত্রলীগের দুই কান্ডারী এম.সাইফুর রহমান সোহাগ ও এস.এম.জাকির হোসাইের নেতৃত্বে ছাত্রলীগের এ ধরনের আয়োজন ভবিষ্যতেও অব্যহত থাকবে এবং আরো বেগবান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

সবশেষে এধরনের একটি প্রানবন্ত আয়োজনের জন্য মো: সোহানুর রহমান (সোহান) কে ধন্যবাদ জানান উপস্থিত কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

Related Articles

Close