বাংলাদেশ

রাবিতে শোক দিবসে বাঁধনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

RU free blood grouping photo 15.08 2016শফিকুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ শামসুজ্জোহা হলে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও সেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি করেছে বাঁধন। সোমবার সকাল ১০টা থেকে দিনব্যাপী এ কর্মসূচির আয়োজন করে বাঁধনের জোহা হল শাখা।
সেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওই হলের প্রাধ্যক্ষ ড.  মো. গোলাম ছাদিক এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন জোহা হল শাখা ছাত্রলীগের সভাপতি এ জেড এম জিল্লুর রহমান মাসুম ও সাধারণ সম্পাদক মো. বরজাহান আলী।
কর্মসূচিতে বাঁধনের জোহা হল উপদেষ্টা বলেন, আমাদের লক্ষ্যই হলো একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন। বাংলাদেশের প্রতিটা মানুষ যাতে তার রক্তের গ্রুপ জানতে পারে এবং সেচ্ছায় রক্তদানে এগিয়ে আসে এ ব্যাপারে আগ্রহী করে তোলা। আজকের এই শোককে শক্তিতে পরিণত করার মাধ্যমে যুবসমাজকে সমাজসেবার মতো মহান কাজে উদ্বুদ্ধকরণের মাধ্যমে আমরা এগিয়ে যাব।
জোহা হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বরজাহান আলী বলেন, বাঁধন বরাবরই নানা সেবামূলক কাজ করে থাকে। আজকের এই দিনে তারা এরকম কর্মসূচি গ্রহণ করায় যুবসমাজের মধ্যে সেবামূলক কাজের আগ্রহের জন্ম নিচ্ছে। আমাদেরকে বঙ্গবন্ধুর আদর্শকে প্রতিষ্ঠা করতে হবে এবং সাধারণ মানুষের উপকারে পাশে দাঁড়াতে হবে।
এসময় আরো উপস্থিত ছিলেন বাঁধন জোহা হল ইউনিটের সভাপতি মুকুল কুমার রায়, সাধারণ সম্পাদক জোবায়ের আল মামুনসহ প্রায় ৫০ জন সদস্য।
Tags

Related Articles

Close