বাংলাদেশসর্বশেষ নিউজ

গণজাগরণ মঞ্চের অবস্থান কর্মসূচি: লক্ষ্য-সাকা চৌধুরীর আপিলের রায়

নিউজরুমবিডি.কম: বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর মৃত্যুদণ্ডের রায় যেন কোনোভাবে ঘুরে না যায়, সেই লক্ষ্যে আজ শুক্রবার থেকে ধারাবাহিক কর্মসূচি পালন করবে গণজাগরণ মঞ্চ। গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার এ কর্মসূচির কথা জানিয়েছেন।

বাংলাদেশের স্বাধীনতায় বিরোধিতা ও নিরীহ মানুষ হত্যার দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত স্বাধীনতাবিরোধী ফজলুল কাদের (ফকা) চৌধুরীর ছেলে সাকা চৌধুরীর আপিলের রায় আগামী ২৯ জুলাই ঘোষণা করবেন বাংলাদেশের সর্বোচ্চ আদালত।

যুদ্ধাপরাধে দোষী সাব্যস্ত করে ২০১৩ সালের ১ অক্টোবর চট্টগ্রামের প্রাক্তন সংসদ সদস্য কুখ্যাত সাকা চৌধুরীকে মৃত্যুদন্ডাদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

গণজাগরণের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, ‘তার এই রায়কে কেন্দ্র করে স্বাধীনতাবিরোধী গোষ্ঠীর সব ষড়যন্ত্র রুখে দিতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সব মানুষকে আমি রাজপথে নেমে আসার আহ্বান জানাচ্ছি। আমাদের ঐক্যবদ্ধ প্রতিরোধই হবে সব ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব।’ তিনি আরও জানান, ২৪ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত তারা কর্মসূচি চালিয়ে যাবেন। তা শুরু হবে শুক্রবার বিকেলে শাহবাগে প্রতিবাদী অবস্থান কর্মসূচির মধ্য দিয়ে। শুক্রবার অবস্থান থেকেই পরবর্তী কর্মসূচিগুলো জানানো হবে বলেও জানান তিনি।

Related Articles

Close