খেলাধূলা

শিরোপা জিতলো বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক, নিউজরুমবিডি.কমঃ ফুটবলের ক্ষুদে জাদুকর লিওনেল মেসির একমাত্র গোলে আটলেতিকো মাদ্রিদকে হারিয়ে লা-লীগার শিরোপা জিতলো বার্সেলোনা। গতবছর লা-লীগার শেষ ম্যাচে বার্সেলোনার ঘরের মাঠে ড্র করে শিরোপা জিতেছিল আটলেতিকো মাদ্রিদ। আরো একটি মিরাকলও যেন পরিলক্ষিত হলো এ খেলায়। গত মৌসুমে বার্সেলোনার নিজ মাঠে আটলেতিকো মাদ্রিদ জয় লাভ করলে বার্সেলোনার সমর্থকরা দাঁড়িয়ে সম্মান জানিয়েছিল তাদেরকে। আর তারই প্রতিদান দিলো আটলেতিকো মাদ্রিদ সমর্থকরাও! তাঁরা হেরেও বিজয়ী দলকে দাঁড়িয়ে সম্মান জানাতে ভুল করেননি।

ম্যাচের ১২ মিনিটের সময় নেইমারের বাড়ানো বলে গোলে শট নেন মেসি। তবে তার শট রুখে দেন আটলেতিকোর গোলরক্ষক ওবলাক। এরপর একের পর এক আক্রমণেও রক্ষণভাগে চির ধরাতে পারেনি বার্সার ফরোওয়ার্ডরা। ৩৪ মিনিটের সময় মেসিকে ফাউল করায় ফ্রি কিক লাভ করে বার্সা। মেসির  অসাধারণ ফ্রি কিক গোলবারে লেগে ফিরে আসে। প্রথমার্ধ শেষে গোলশূন্য বিরতিতে যায় উভয় দলের খেলোয়াড়রা।

বিরতির পর ৫২ মিনিটের সময় ও ৫৫ মিনিটের সময় দুটি সুযোগ পেয়েও গোল বঞ্চিত হয় আটলেতিকো মাদ্রিদ। তবে এর কৃতিত্ব পেতে পারেন বার্সার অসাধারন গোলকিপিং করা ব্রাভো।

ম্যাচের ৬৬ মিনিটে প্রতিপক্ষ ডি বক্সের বাইরে থেকে পেদ্রোর সাথে ওয়ান-টু-ওয়ানে দ্রুত ডি বক্সে ঢুকে পড়ে বা পায়ের শটে অসাধারণ গোলটি করেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। ম্যাচের ৭১ মিনিটে সহজ গোলের সুযোগ পেয়েও গোল মিস করেন নেইমার।

হ্যামস্ট্রিং চোটের কারনে ম্যাচটি খেলতে পারেননি বার্সার উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ। অ্যাতলেতিকোর মাঠে খেলতে নেমে ম্যাচের শুরুতে কিছুটা এলোমেলো খেললেও ধীরে ধীরে বলের উপর প্রভাব বিস্তার করে খেলতে থাকে তিকিতাকার বার্সেলোনা।

ম্যাচ শেষে ১-০ গোলের জয় নিয়ে ১ ম্যাচ বাকি রেখেই শিরোপার উল্লাসে মেথে ওঠে বার্সেলোনা।

লা-লীগার ৩৭ রাউন্ড শেষে পয়েন্ট তালিকার শীর্ষে আছে সদ্য চ্যাম্পিয়ন বার্সেলোনা, তাদের পয়েন্ট ৯৩। ৮৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ, তৃতীয় স্থানে থাকা অ্যাতলেতিকোর পয়েন্ট ৭৭।

Tags

Related Articles

Close