বাংলাদেশসর্বশেষ নিউজ

শহীদ জাহাঙ্গীর তালুকদারের ৪৫তম শাহাদত বার্ষিকী পালন

টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলে শহীদ বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর হোসেন তালুকদারের ৪৫তম শাহাদত বার্ষিকী পালন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে বুধবার সকাল সাড়ে ১১টায় শহীদের নাম করনে প্রতিষ্ঠিত বেড়াডোমা শহীদ জাহাঙ্গীর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়।

শহীদ জাহাঙ্গীর উচ্চ বিদ্যালয় ও বেড়াডোমা সরকারী প্রাথমিক বিদ্যালয় আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক।

বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট খোরশেদ আলম। বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব আরফান আলী খানের সভাপতিত্বে এ সময় অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন জেলা তাঁতীলীগের আহবায়ক সোলায়মান হাসান, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী এম.এ.রৌফ প্রমুখ।

এ সময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়াও দিবসটি পালন উপলক্ষ্যে ভোরে শহীদ মুক্তিযোদ্ধার টাঙ্গাইল পৌর এলাকার বেড়াডোমার মসজিদে মসজিদে রুহের মাগফিরাত কামনায় দোয়া, সকাল ৮টায় শহীদের নাম করনের প্রতিষ্ঠিত শহীদ জাহাঙ্গীর উচ্চ বিদ্যালয় স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পন, কবিতা পাঠ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরনের আয়োজন করা হয়।

উল্লেখ্য, টাঙ্গাইল পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের বেড়াডোমা এলাকার মরহুম হাবিবুর রহমান তালুকদারের বড় ছেলে শহীদ জাহাঙ্গীর হোসেন তালুকদার। তিনি ১৯৫২ সালের ২৩ ডিসেম্বর জন্ম গ্রহণ করেন। মহান মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালে ২৯ জুন তিনি পাকিস্তান হানাদার বাহিনীর গুলিতে নিহত হন।

Related Articles

Close