বাংলাদেশরাজনীতিসর্বশেষ নিউজ

ছিলিমপুর ইউনিয়নের নির্বাচন দাবীতে মানববন্ধন

মুক্তার হাসান, টাঙ্গাইল থেকে: টাঙ্গাইল সদর উপজেলার ৫ নং ছিলিমপুর ইউনিয়নের নির্বাচন দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ইউনিয়নবাসী। বুধবার সকাল সাড়ে ১১টায় ইউনিয়নের সূবর্ণতলী বাজার সড়কে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এ সময় সামাজিক ও স্থানীয় বিভিন্ন নেতৃবৃন্দসহ প্রায় সহ¯্রাধিক এলাকাবাসী উপস্থিত ছিলেন।

স্থানীয়দের দাবী জনগণের ভোটাধিকার প্রয়োগে বাঁধা ও জন সমর্থন না থাকায় বর্তমান ইউপি চেয়ারম্যান হাসমত আলী নদী ভাঙ্গণে সীমানা জটিলতা দেখা দিয়েছে দাবী তুলে একটি মামলা করেন। এ মামলার কারণে ইউনিয়নের নির্বাচন স্থগিত রয়েছে। তবে এ মামলা মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবী এলাকাবাসীর। অনতি বিলম্বে নির্বাচনের স্থগিতাদেশ বাতিল করে নির্বাচনের দাবী জানান তারা।

এ ব্যাপারে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী হাফিজ উদ্দিন সরকার হাবিব জানান, জনগণের ভোটাধিকার প্রয়োগে বাঁধা ও জন সমর্থন না থাকায় বর্তমান চেয়ারম্যান হাসমত আলী সীমানা জটিলতার নাম ভাঙ্গিয়ে একটি মিথ্যা ও ভিত্তিহীন মামলা করেন। এ মামলার ফলে স্থানীয়দের সকল প্রকার উন্নয়নমূলক ও কল্যাণকর কর্মকান্ড বাঁধা গ্রস্থ হচ্ছে। এ ইউনিয়নের ৯টি ওয়ার্ডের একটিও নদী ভাঙ্গণের কবলে পরেনি। নদী ভাঙ্গণে এ ইউনিয়নের কোন ভোটারের ঘর বাড়ী বিলিন না হওয়া স্বত্তেও তিনি নদী ভাঙ্গণে ৩টি ওয়ার্ডের ভোটার সংখ্যা ও সীমানা জটিলতা দেখা দিয়েছে দাবী করে একটি মিথ্যা মামলা দায়ের করে নির্বাচন স্থগিত করেন।

সূবর্ণতলী গ্রামের মেম্বার প্রার্থী সহিদুল ইসলাম জানান, ইউনিয়নের ৭,৮ ও ৯ নং ওয়ার্ড নদী ভাঙ্গণের শিকার হয়েছে দাবী করে মামলা করা হলেও এটি মিথ্যা ও ভিত্তিহীন। এ তিনটি ইউনিয়নের কোথাও গত ১০ বছরের মধ্যে নদীর ভাঙ্গণ কবলে পরেনি বলেও জানান তিনি। তবে এ মামলায় বানোয়াট ভাবে উল্লেখ করা হয়েছে যমুনা নদীর ভাঙ্গণ কবলে পরেছে ইউনিয়নের তিনটি ওয়ার্ড। যা সম্পূর্ণই মিথ্যা, কেননা এ ইউনিয়নটির মধ্য দিয়ে প্রভাহিত হওয়া নদীটির নাম ধলেশ্বরী।

উল্লেখ্য, চলতি বছরের ফেব্রæয়ারী মাসে হাসমত আলী বাদী হয়ে একটি সীমানা পূর্ণনির্ধারন মামলা করে। এ মামলার পরিপ্রেক্ষিতে গত ৪ জুন ষষ্টধাপে অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে টাঙ্গাইল সদর উপজেলার ৫ নং ছিলিমপুর ইউনিয়নের নির্বাচন স্থগিত করেন আদালত।

Related Articles

Close