ক্যাম্পাসবাংলাদেশসর্বশেষ নিউজ

রাবি অধ্যাপক হত্যা ll ক্রসফায়ার নয়, দোষীদের সামনে আনুন

rabiশফিকুল ইসলাম, রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক মাসউদ আখতার বলেন, ‘সিদ্দিকী স্যার হত্যার পঞ্চাশ দিন পেরিয়ে যাওয়ার পরও হত্যার সাথে সম্পৃক্ত একজনকে ঢাকায় কথিত ক্রসফায়ার করা হয়েছে বলে আমরা জানতে পেরেছি। কিন্তু আমরা ক্রসফায়ার চাই না। আমরা চাই, দেশে প্রচলিত আইনের মাধ্যমে দোষীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত হবে। দোষীদের মানুষের সামনে আনুন।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার প্রতিবাদে ও বিচার দাবিতে শনিবার বেলা ১২টার দিকে শহীদুল্লাহ কলা ভবনের সামনে বিভাগ আয়োজিত এক সংক্ষিপ্ত সমাবেশে  তিনি এসব কথা বলেন।
অধ্যাপক মাসউদ আখতার আরো বলেন,  ‘বিভাগের অনিয়মিত ছোট কাগজ ‘সপ্তক’র পরবর্তী সংখ্যাটি অধ্যাপক রেজাউল করিমকে উৎসর্গ করা হবে। সেখানে অধ্যাপক রেজাউল করিমের স্মৃতিচারণ করা হবে। এছাড়া আগামী ২৫ জুন বেলা সাড়ে ১১টার দিকে মৌনমিছিল ও সমাবেশের ঘোষণাও দেন তিনি।
এর আগে বিভাগের সামনে থেকে একটি মৌন মিছিল বের করে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। মিছিলটি বিভাগের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সমাবেশে মিলিত হয়।
এ সময় বিভাগের শিক্ষক অধ্যাপক অসীম কুমার দাস, অধ্যাপক শহীদুর রহমান, সহযোগী অধ্যাপক ড. শেহনাজ ইয়াসমীন, সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, সহযোগী অধ্যাপক রুবাইদা আখতারসহ বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন ।

Related Articles

Close